প্রবল ঠান্ডায় জমে গেল ভারতীয় পরিবার, মৃতদের মধ্যে রয়েছে শিশুও

অত্যন্ত হৃদয়বিদারক ঘটনা মার্কিন-কানাডা সীমান্তে।

মর্মান্তিক ঘটনা মার্কিন-কানাডা সীমান্তে।

মর্মান্তিক ঘটনা মার্কিন-কানাডা সীমান্তে। সীমান্ত পারাপারের সময় হাড় কাঁপানো ঠান্ডায় মৃত্যু হল ভারতীয় পরিবারের। মৃতদের মধ্যে একটি শিশুও ছিল বলে জানা গিয়েছে। প্রবল ঠান্ডায় জমে যায় তাঁদের শরীর। মানিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ বৃহস্পতিবার জানিয়েছে, দুজন প্রাপ্তবয়স্ক, এক কিশোর এবং এক দুধের শিশুর দেহ উদ্ধার করেছে মার্কিন সীমান্তের কাছে।

মার্কিন আধিকারিকরা জানিয়েছেন, সবকটি মৃতদেহ ভারতীয় পরিবারের। মনে করা হচ্ছে, ওঁরা কানাডা থেকে আমেরিকায় ঢোকার চেষ্টা করছিলেন। কানাডার পুলিশের অতিরিক্ত কমিশনার জেন ম্যাকল্যাচি বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে বিষয়টি জানান, “এটা শুনতে হয়তো অনেকের কষ্ট হবে। কিন্তু অত্যন্ত হৃদয়বিদারক এই ঘটনা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, প্রচণ্ড ঠান্ডায় প্রত্য়েকের মৃত্যু হয়েছে।”

চারজনের মৃতদেহ সীমান্ত থেকে ৯-১২ মিটার দূরত্বে পাওয়া গিয়েছে। তাতে মনে করা হচ্ছে, তাঁরা অনুপ্রবেশের চেষ্টা করছিলেন। ওই এলাকায় বিস্তীর্ণ অঞ্চলে খোলা জমি, প্রবল তুষারপাত এবং অন্ধকারাচ্ছন্ন ছিল। তাই ঠান্ডা সহ্য করতে পারেননি তাঁরা।

আরও পড়ুন আর বাধ্যতামূলক নয় মাস্ক, আগামী সপ্তাহ থেকে স্বাভাবিক ছন্দে ফিরছে ব্রিটেন

চারজনের দেহ উদ্ধারের পরে ওই এলাকায় আরও তল্লাশি চালায় কানাডার পুলিশ। যদি আরও কারও সন্ধান পাওয়া যায় এই আশায়। এদিকে, মিনেসোটার মার্কিন অ্যাটর্নির অফিস জানিয়েছে, যে বৃহস্পতিবার দুপুরে ৪৭ বছরের স্টিভ শান্ড নামে ফ্লোরিডার এক বাসিন্দাকে গ্রেফতার করা হয়েছে এই মানব পাচারের অভিযোগে।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Family of four believed to be indians frozen to death along us canada border

Next Story
পরীক্ষায় চোখের নিমেষে ধরা পড়বে করোনা, বিজ্ঞানীদের নয়া আবিষ্কারে শোরগোল