scorecardresearch

বড় খবর

মাঝ সুমুদ্রে ট্রলার ডুবি ইন্দোনেশিয়ায়, কমপক্ষে ২৫ যাত্রীর মৃত্যুর আশঙ্কা

মোট ৪২ জন যাত্রীর মধ্যে ২৫ জনই তলিয়ে গেছেন বাকীদের মাঝসমুদ্রে থাকা একটি ট্রলার উদ্ধার করে

UP man killed, refused to change statement, UP rape case, UP news, rape case UP, indian express, india news
প্রতীকী ছবি

খারাপ আবহাওয়া এবং জ্বালানি ফুরিয়ে যাওয়ার কারণে ইন্দোনেশিয়ায় ভয়াবহ ফেরি দুর্ঘটনায় ২৫ জন নিহত হয়েছেন। নৌকাটিতে মোট ৪২ জন যাত্রী ছিলেন, বাকী যাত্রীদের উদ্ধারে এগিয়ে আসে ভাসমান একটি ট্রলার।

২৫ জন যাত্রী গভীর সমুদ্রে তলিয়ে গিয়েছে বলে জানিয়েছে সেদেশের ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি। ইতিমধ্যেই শুরু হয়েছে তল্লাশি। দক্ষিণ সুলাওয়েসি ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সির প্রধান জুনায়েদি বলেছেন, ‘মাকাসার সমুদ্রবন্দর থেকে পাংকেপ রিজেন্সির কলমাস দ্বীপে যাওয়ার সময় বৃহস্পতিবার সকালে খারাপ আবহাওয়ায় নৌকাটি ডুবে যায়, মোট ৪২ জন যাত্রীর মধ্যে ২৫ জনই তলিয়ে গেছেন বাকীদের মাঝসমুদ্রে থাকা একটি ট্রলার উদ্ধার করে’।

জুনাইদি বলেন, ‘উদ্ধারকারী দলের সদস্যরা শনিবার ডুবে যাওয়া ফেরির অবস্থান সম্পর্কে নতুন তথ্য পেয়েছেন এবং ওই এলাকায় ডুবুরি পাঠানো হয়েছে’। এক্ষেত্রে অতিরিক্তি যাত্রী তোলার অভিযোগও উড়িয়ে দিচ্ছেন না তিনি।

প্রায় ১৭ হাজার দ্বীপের দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বীপপুঞ্জ ইন্দোনেশিয়ায় সামুদ্রিক দুর্ঘটনা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে, যেখানে নৌ-নিরাপত্তার মান এখনও অনেকটা শিথিল। গত সপ্তাহে পূর্ব নুসা টেঙ্গারা প্রদেশে ৮০০ যাত্রী বহনকারী একটি ফেরি তলিয়ে যায়। তবে এতে হতাহতের কোন খবর মেলেনি। ২০১৮ সালে ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের কাছে একটি ফেরি ডুবে প্রাণ হারান ১৫০ জনের বেশি যাত্রী ।

Read in English

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Ferry sinks in indonesia 25 no of passengers missing