বড় খবর

নিস হত্যালীলায় আরও গ্রেফতার, ঘটনা বিশ্বাসই হচ্ছে না আততায়ীর পরিবারের

মূল অভিযুক্ত ইব্রাহিম গত মাসে ইতালি থেকে ফ্রান্সে এসেছিল।

ফ্রান্সের নিস হত্যালীলায় তৃতীয় সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার তাকে হেফাজতে নেয় ফরাসি পুলিশ। নিসের চার্চে এক মহিলা-সহ তিনজনকে নৃশংসভাবে হত্যার অভিযোগে মোট তিনজন উগ্র ইসলামিক সংগঠনের সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এদিকে মূল আততায়ী তিউনিশিয়ার ইব্রাহিম ইসাওউইয়ের পরিবার প্রকৃত সত্য জানতে ভিডিও ফুটেজ দেখার দাবি জানিয়েছে।

নিসের ঘটনা ফ্রান্স, তিউনিশিয়া এবং ইতালি যৌথভাবে তদন্ত করছে। ইব্রাহিমের উদ্দেশ্য জানতে তাকে জেরা করছে পুলিশ। নোতর দাম ব্যাসিলিকায় বৃহস্পতিবার সে কি একাই হামলা চালিয়েছিল নাকি অন্যরাও সঙ্গে ছিল তা এখনও পরিষ্কার নয়। হজরত মহম্মদের কার্টুনকাণ্ডের পর নিসের ঘটনাকে ইসলামিক সন্ত্রাস হিসাবে দেখছে ফ্রান্স। মূল অভিযুক্ত ইব্রাহিম গত মাসে ইতালি থেকে ফ্রান্সে এসেছিল। বর্তমানে সে গুরুতর আহত অবস্থায় ফ্রান্সের হাসপাতালে চিকিৎসাধীন। কারণ গ্রেফতারির সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে তার চোট লাগে।

আরও পড়ুন ফের রক্তাক্ত ফ্রান্স, মহিলার শিরচ্ছেদ, ছুরি নিয়ে হামলায় হত আরও ২

পুলিশ জানিয়েছে, নিসে ইব্রাহিম যে ব্যক্তির সঙ্গে দেখা করেছিল তাকে গ্রেফতার করা হয়েছে। হামলার আগের রাতে ইব্রাহিমের সঙ্গে যে দেখা করেছিল সেই ৪৭ বছরের ব্যক্তিকেও হেফাজতে নিয়েছে পুলিশ। তবে এই হামলার সঙ্গে এখনও কোনও সরাসরি যোগ খুঁজে পায়নি পুলিশ। এদিকে, ইব্রাহিমের পরিবার ঘটনার পর থেকে শোকের মধ্যে রয়েছে। শান্তির বার্তা দিয়ে তাঁদের দাবি, ইব্রাহিম মদ্যপান করে এই কাণ্ড ঘটিয়েছে। উগ্র মৌলবাদের সঙ্গে তার কোনও সম্পর্ক নেই বলে দাবি পরিবারের।

ইব্রাহিমের মা গামরা সংবাদসংস্থাকে জানিয়েছেন, “আমরা প্রকৃত সত্যটা বেরিয়ে আসুক সেটাই চাই। সেদিনের হামলার ফুটেজ দেখতে চাই। আমার ছেলের অধিকার ছাড়ব না। মৃত হোক জীবিত, আমি আমার ছেলেকে ফেরত চাই।” ইব্রাহিমের বাবা এবং ভাই জানিয়েছেন, “আমরা মুসলিম, সন্ত্রাসবাদের বিরুদ্ধে। আমরা গরিব, আগে দেখানো হোক ইব্রাহিম কী অপরাধ করেছে তার পর ওকে সন্ত্রাসবাদী বলা হোক।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: France church attack assailants family demands answers

Next Story
সটান এসে কাবার দরজায় ধাক্কা মারল গাড়ি, তুমুল আতঙ্ক ছড়াল মক্কায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com