বড় খবর

মার্কিন মুলুকে একাধিক মাসাজ পার্লারে বন্দুকবাজের তাণ্ডব, মৃত ৮-আহত অনেকে

মার্কিন যুক্তরাষ্ট্রে গত কয়েকদিনে এশিয়ান-আমেরিকানদের উপর হামলার ঘটনা বেড়েই চলেছে।

মাসাজ পার্লারে বন্দুকবাজের হানা।

মার্কিন মুলুকে ফের বন্দুকবাজের তাণ্ডব। আটলান্টায় তিনটি মাসাজ পার্লারে বন্দুকবাজের হানায় আট জনের মৃত্যু হয়েছে মঙ্গলবার রাতে। এই ঘটনায় ২১ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তাকে দক্ষিণ-পশ্চিম জর্জিয়া থেকে গ্রেফতার করা হয়েছে এই হত্যালীলার কয়েক ঘণ্টা পর।

আটলান্টার পুলিশ চিফ রডনি ব্রায়ান্ট জানিয়েছেন, উত্তর-পূর্ব আটলান্টার একটি স্পা-তে তিনজনকে গুলি করে খুন করার পর রাস্তার উল্টোদিকে আরেকটি স্পা-তে ঢুকে আরেকজনকে খুন করা হয়। জানা গিয়েছে, মৃতদের মধ্যে চারজন মহিলা এশিয়ান ছিলেন। স্থানীয় সময়, বিকেল ছটা নাগাদ একটি স্পা-তে ডাকাতির খবর পান আটলান্টা পুলিশের আধিকারিকরা। তারপর সেখানে গিয়ে তাঁরা দেখেন, গুলিবিদ্ধ হয়ে তিন মহিলার মৃত্যু হয়েছে। এরপর রাস্তার উল্টোদিকে আরেকটি স্পা-তে একজন মহিলার দেহ উদ্ধার হয়।

তার আগে বিকেল পাঁচটা নাগাদ আটলান্টার উত্তরে ৫০ কিমি দূরে ইয়ং এশিয়ান মাসাজ পার্লারে পাঁচজনকে গুলি করার খবর আসে। তাঁদের মধ্যে দুজনের মৃত্যু হয় ঘটনাস্থলে। বাকি তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে দুজনের মৃত্যু হয়। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্ত বন্দুকবাজকে শনাক্ত করা হয়। অভিযুক্ত রবার্ট অ্যারন লং উডস্টকের বাসিন্দা। তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের সন্দেহ, আটলান্টায় চারজনকে খুনের ঘটনার পিছনেও এই যুবকই রয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে গত কয়েকদিনে এশিয়ান-আমেরিকানদের উপর হামলার ঘটনা বেড়েই চলেছে। তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ প্রেসিডেন্ট জো বাইডেন নিজে। তিনি মার্কিন নাগরিকদের কাছে এশিয়ানদের নিরাপত্তার জন্য আর্জিও জানান। তাও হামলার ঘটনা আটকানো যাচ্ছে না। আটলান্টায় এই শুট আউটে অধিকাংশ মাসাজ পার্লারে কর্মরত এশিয়ান মহিলারাই আততায়ীর শিকার হয়েছেন।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Georgia massage parlor shootings leave 8 dead man captured

Next Story
নজর দিলেই ঘুম উড়িয়ে দেব, আমেরিকাকে প্রকাশ্যে হুমকি কিম জংয়ের বোনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com