scorecardresearch

বড় খবর

নিউইয়র্কের বাজারে বন্দুকবাজের হামলা, গুলিতে নিহত কমপক্ষে ১০

নিহতদের মধ্যে বেশিরভাগই কৃষ্ণাঙ্গ।

mograhat firing murder
প্রতীকী ছবি

নিউ ইয়র্কের বাফেলোতে সুপার মার্কেটে বন্দুক বাজের গুলিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। বাফেলো পুলিশ জানিয়েছে, টপস ফ্রেন্ডলি মার্কেট এলাকায় স্বয়ংক্রিয় রাইফেল থেকে নির্বিচারে গুলি ছুড়ে হত্যা করা হয়েছে নিরীহ মানুষদের। গুলিবিদ্ধ হয়ে বেশ কয়েকজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে আততায়ীকে।

অভিযুক্ত বন্দুকধারীকে গ্রেফতার করা হলেও তার পরিচয় জানা যায়নি। বাফেলোর পুলিশ কমিশনার জোসেফ গ্রামাগলিয়া বলেন, বন্দুক ধারী ওই যুবককে ধরতে রীতিমত ঘাম ঝরাতে হয়েছে পুলিশকে। গ্রামাগলিয়া আরও বলেন, ‘পার্কিং লটেই তিন জনকে গুলি করে খুন করে ওই বন্দুকধারী যুবক’।

ঘটনায় যে ১০ জন গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে ১ জন ছিলেন সুপার মার্কেটের গার্ড বাকী ৯ জন ছিলেন গ্রাহক। সুপার মার্কেটের ম্যানেজার বাফেলো নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘প্রায় ৭০ রাউন্ড গুলি ছোঁড়ে আততায়ী’, কোন মতে পালিয়ে বাঁচেন তিনি। 

আরও পড়ুন: ন্যাটোয় যোগদান: ইউক্রেনকে চমকেছিল রাশিয়া, এবার চ্যালেঞ্জ আরেক প্রতিবেশীর

বাফেলোর মেয়র ব্রায়ান ব্রাউন সাংবাদিকদের বলেন, ‘আজ আমাদের সকলের জন্য একটি অভিশপ্ত দিন। মার্কেট চত্ত্বরে গুলি চালনার ঘটনায় নিহত সকলের আত্মার শান্তি কামনা করছি, অপরাধীর কঠোর শাস্তির আশা করছি’।

স্থানীয় সময় শনিবার বিকেলে এক বন্দুকধারী রাইফেল নিয়ে ওই সুপারমার্কেটে প্রবেশ করে গুলি চালাতে শুরু করে। এছাডা়ও হেলমেটে ক্যামেরা লাগিয়ে ঘটনার লাইভ স্ট্রিমিংও করে সে। আচমকা গুলি চলাতে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে দোকানের কয়েকজন কর্মীও রয়েছেন, বাকিরা গ্রাহক। বাফেলোর পুলিশ কমিশনার জোসেফ গ্রামাগলিয়া জানিয়েছেন, নিহতদের মধ্যে বেশিরভাগই কৃষ্ণাঙ্গ।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Gunman kills 10 in racially motivated shooting at buffalo supermarket