scorecardresearch

বড় খবর

কিউবার পাঁচতারা হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ২২, আহত বহু

প্রাথমিক তদন্তে কোন বিদেশি পর্যটকের হতাহতের খবর মেলেনি।

Fire occured at south 24 pargans maheshtala, mother and two child were died
প্রতীকী ছবি।

কিউবার হাভানায় পাঁচ তারা হোটেলে ভয়াবহ বিস্ফোরণ। এই বিস্ফোরণের ঘটনায় ২২ জন নিহত হয়েছেন, আহত বহু। গ্যাস লিক করেই বিস্ফোরণ ঘটেছে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। প্রত্যক্ষদর্শীরা জানান,’ শুক্রবার হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। মুহূর্তেই কালো ধোঁয়ায় ছেয়ে যায় আশপাশ’।

বিস্ফোরণে ধসে পড়ে পাঁচ তারা হোটেলের একাংশ। যদিও ঘটনার সময় বাইরের কেউ হোটেলের ভিতর ছিল না জানিয়েছে পুলিশ। ঘটনা প্রসঙ্গে কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল ডিয়াজ-ক্যানেল বলেছেন,’ইতিহাস প্রসিদ্ধ এই পাঁচতারা হোটেলে বিস্ফোরণের ঘটনা দুঃখজনক, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে গ্যাস লিকের কারণেই এই বিস্ফোরণ’। এর পাশাপাশি কোন আততায়ী হামলার সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছেন তিনি।

কিউবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ‘বিস্ফোরণ স্থলের কিছু দূরেই একটি বাচ্চাদের স্কুলে সেই সময় ৩০০ জন পড়ুয়া উপস্থিত ছিলেন। বিস্ফোরণের ঘটনায় তাদের মধ্যে ১৫ জন শিশু গুরুতর আহত হয়েছে। তাদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কা জনক’।

আরও পড়ুন: শ্রীলঙ্কায় ফের জারি জরুরি অবস্থা, নির্বিচারে গ্রেফতারির ক্ষমতা পুলিশ-সেনাকে

কিউবার পর্যটন মন্ত্রী হুয়ান কার্লোস গার্সিয়া বলেছেন ‘প্রাথমিক তদন্তে কোন বিদেশি পর্যটকের হতাহতের খবর মেলেনি। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে মুল ভবন ও আশপাশের রাস্তা কালো ধোঁয়ায় ঢেকে যায়। সেই সঙ্গে তিনি বলেন, দ্রুত হোটেলের মূল ভবন মেরামতের কাজ সম্পন্ন করে হোটেলটি আবার সাধারণের উদ্দেশ্যে খুলে দেওয়া হবে’।

উল্লেখ্য করোনা মহামারির কারণে গত দু’বছরে বেশিরভাগ সময়ই বন্ধ ছিল হোটেলটি। মাত্র চারদিন পর আবারও চালুর কথা ছিল এটির। ১৯ শতকের এই হোটেলে পা রেখেছেন বিশ্বের তাবড় তারকারা।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Havana hotel blast death toll