বড় খবর

রোগীদের নামে কয়েক কোটি টাকা হাতানোর অভিযোগ! জেলে গেলেন নার্স

মেডিকেয়ার এবং বেসরকারী বীমা সরবরাহকারীদের প্রতারণা করার একটি পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে এবার আরও কঠোর শাস্তি দিল আদালত।

nurse jail
প্রতীকী চিত্র

স্বাস্থ্য সেবায় জড়িত থেকে কোটি কোটি টাকা চুরির অভিযোগ উঠল ইন্দো-আমেরিকান নার্সের বিরুদ্ধে। রোগীদের নাম করে প্রায় ৫২ মিলিয়ন ডলার জালিয়াতির জেরে ২০ বছরের কারাদন্ড দিল মার্কিন আদালত।

টেক্সাসের ভারপ্রাপ্ত মার্কিন অ্যাটর্নি জানিয়েছেন ৩৯ বছরের ত্রিভিক্রম রেড্ডির বিরুদ্ধে গত বছরেই মামলা দায়ের হয় এবং তাঁকে দোষী সাব্যস্তও করা হয়েছিল। মেডিকেয়ার এবং বেসরকারী বীমা সরবরাহকারীদের প্রতারণা করার একটি পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে এবার আরও কঠোর শাস্তি দিল আদালত।

আদালতের নথি অনুসারে, লাইসেন্স প্রাপ্ত নার্স প্র্যাকটিশনার রেড্ডি মেডিকেয়ার, টেক্সাসের ব্লু ক্রস ব্লু শিল্ড, এটনা, ইউনাইটেডহেলথ কেয়ার, হিউম্যানা এবং সিগনা-র মতো বিমা সংস্থাগুলির সঙ্গে পর পর প্রতারণা করে গিয়েছিলেন।

আরও পড়ুন, নরেন্দ্র মোদীর রাজনৈতিক জীবনের সবচেয়ে খারাপ বছর এটিই! কেন?

ফেডারেল এজেন্টরা যে রিপোর্ট প্রকাশ করেছেন সেখানে দেখা গিয়েছে জানুয়ারী ২০১৪ থেকে জুন ২০১৯ এর মধ্যে দেওয়া তথ্য মেডিকেয়ার বেশ কিছু তথ্য চায়। সেই সময় রেড্ডি এবং তার কর্মীরা কর্তৃপক্ষের হাতের লেখা নকল করে নকল মেডিকেল রেকর্ড তৈরি করেন।যার জন্য সময় লেগেছিল ৪ মাস।

এমনকী চিকিৎসকদের পরিচয় নকল করে অন্য বীমাকারীদের প্রতারণা করেছিলেন। রেড্ডি তিনটি মেডিকেল ক্লিনিক, ওয়াক্সাহাচি মেডিকেল, টেক্সাস কেয়ার ক্লিনিক এবং ভেকার স্বাস্থ্য পরিষেবা পরিচালনা করতেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Healthcare fraud indian american nurse practitioner gets 20 years jail

Next Story
এখনই ধূমপান ছাড়ুন, নয়তো মৃত্যু অনিবার্য! কেন এই পরামর্শ WHO-রQuit Smoking
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com