বড় খবর

ওমিক্রন সংক্রমণের আশঙ্কায় ভারত সহ ৮ দেশের ওপর বিমানে নিষেধাজ্ঞা হংকংয়ের

ভারতে বাড়তে থাকা ওমিক্রন পরিস্থিতির জন্যই এই সিধান্ত!

ভারত সহ ৮টি দেশের সঙ্গে বিমান চলাচলে নিষিদ্ধ ঘোষণা করল হংকং।

করোনা ভাইরাসের নতুন প্রজাতি ওমিক্রন (Omicron) সংক্রমণের আশঙ্কায় ভারত সহ ৮টি দেশের সঙ্গে বিমান চলাচলে নিষিদ্ধ ঘোষণা করল হংকং। ভারত ছাড়াও পাকিস্তান, ফিলিপিন্স, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স গ্রেট ব্রিটেন, কানাডা এবং অস্ট্রেলিয়ার সঙ্গে বিমান চলাচল বাতিল করল হংকং। গত ২৪ ঘণ্টায় হংকংয়ে ১১৪ জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। এর সঙ্গেই শহর জুড়ে হারি করা হয়েছে কঠোর বিধিনিষেধ।

হংকং প্রশাসনের তরফে নেওয়া হয়েছে একগুচ্ছ পদক্ষেপ তার মধ্যে রয়েছে বার-জিম বন্ধ, রাতের বেলা রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া নিষিদ্ধের মত কড়াকড়ি। প্রসঙ্গত উল্লেখ্য ওমিক্রন আতঙ্ক ক্রমেই দানা বাঁধছে শহরে। প্রশাসনের তরফে শহরে করোনার পঞ্চম ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে তার জেরেই একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে সে দেশের প্রশাসন। গত মঙ্গলবার (৪ জানুয়ারি) পর্যন্ত শহরটিতে ১১৪ জনের শরীরে ওমিক্রন করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের বেশিরভাগই পাওয়া গেছে বিমানবন্দরে অথবা ২১ দিন কোয়ারেন্টাইনে থাকা অবস্থায়। কিন্তু সম্প্রতি ক্যাথে প্যাসিফিক এয়ারলাইনের এক কর্মীর সূত্র ধরে সেখানে ছোটখাটো গুচ্ছ সংক্রমণ শনাক্তের পর কঠোর বিধিনিষেধ আরোপের দাবি ওঠে।

হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি ল্যাম্ব বলেছেন, শহরটিতে এবার ওমিক্রনের সম্প্রদায় ভিত্তিক সংক্রমণ ঘটতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য কর্মকর্তারা। এর জেরে স্থানীয় সময় আগামী শনিবার (৮ জানুয়ারি) মধ্যরাত থেকে ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, ফিলিপাইন ও অস্ট্রেলিয়ার সঙ্গে দুই সপ্তাহের জন্য সব ধরনের ফ্লাইট বাতিল করেছে হংকং কর্তৃপক্ষ। এর সঙ্গেই আগামী শুক্রবার থেকেই জারি করা হচ্ছে নয়া করোনা বিধিনিষেধ।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Hong kong bans inbound flights from eight countries incuding india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com