বড় খবর

“সবরকম আলোচনার জন্য প্রস্তুত”, সংঘর্ষবিরতিকে স্বাগত জানিয়ে আর্জি ইমরানের

সেনাস্তরে আলোচনার পর সংঘর্ষবিরতি নিয়ে এই প্রথম মুখ খুললেন পাক প্রধানমন্ত্রী।

ইমরান খান। ফাইল ছবি

সংঘর্ষবিরতি চুক্তির দুদিন পর এই সিদ্ধান্তকে স্বাগত জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর সংঘর্ষবিরতিতে সম্মত হয়েছে ভারত ও পাকিস্তানের সেনাবাহিনী। শনিবার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ইমরান বলেছেন, এই সিদ্ধান্তের ফলে আগামিদিনে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কে উন্নতি সাধন এবং স্থিতাবস্থা বজায় রাখতে সাহায্য করবে। সেনাস্তরে আলোচনার পর সংঘর্ষবিরতি নিয়ে এই প্রথম মুখ খুললেন ইমরান খান।

তিনি আরও বলেছেন, সংঘর্ষবিরতির পাশাপাশি দ্বিপাক্ষিক সমস্ত ইস্যু নিয়ে ভারতের সঙ্গে সবরকম আলোচনা করতে প্রস্তুত পাকিস্তান। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানে তিনি নিশ্চিত। একাধিক টুইট করে পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন, “আমি এই সংঘর্ষবিরতি চুক্তিকে স্বাগত জানাচ্ছি। স্থিতাবস্থা বজায় রাখার ক্ষেত্রে এবার নয়াদিল্লির মুখাপেক্ষী পাকিস্তান। এবার ভারত যথাযথ পদক্ষেপ করুক দীর্ঘদিনের সমস্যা ও কাশ্মীরি জনতার অধিকার রক্ষার জন্য। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে প্রস্তাবনা অনুযায়ী এবার ব্যবস্থা নিক ভারত।”

ইমরান বলেছেন, “আমরা সবসময় শান্তি-স্থিতাবস্থা বজায় এবং আলোচনার মধ্যে দিয়ে সমস্যার সমাধান বের করার পক্ষে।” তবে এই প্রসঙ্গে নয়াদিল্লির তরফ থেকে ইমরানের বক্তব্যের পাল্টা কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব আগেই বলেছেন, “ভারত সুষ্ঠু ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চেয়ে এসেছে পাকিস্তানের সঙ্গে। আমরা যেটা বলি, সেটাই কাজে করে দেখাই। প্রতিশ্রুতি রাখতে জানে ভারত। শান্তিপূর্ণ ভাবে সবরকম দ্বিপাক্ষিক ইস্যুর সমাধান করতে চাই। তবে সন্ত্রাস ও আলোচনা একসঙ্গে চলতে পারে না।”

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Imran welcomes ceasefire says ready for talks on all pending issues

Next Story
খাশোগ্গি হত্যাকাণ্ডে সৌদি প্রিন্সকে কাঠগড়ায় তুলতে নারাজ বাইডেন, কাঁটা দ্বিপাক্ষিক সম্পর্ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com