বড় খবর

আইসক্রিমে নতুন করে পাওয়া গেল করোনাভাইরাস, নিশ্চিত করল চিন সরকার

এই সংস্থায় কর্মরত কর্মীদের করোনা পরীক্ষাও করা হচ্ছে। চিনের এই প্রদেশের সরকারের তরফে বিবৃতি প্রকাশ করে এমনটাই জানান হয়েছে।

পূর্ব চিনে তৈরি হওয়া আইসক্রিমে (ice cream)-এ পাওয়া গেল করোনা ভাইরাস। ওই আইসক্রিম ব্যাচের সমস্ত কার্টন বাজেয়াপ্ত করা হয়েছে, এমনটাই জানিয়েছে শি জিনপিং সরকার।

বেজিংয়ের পার্শ্ববর্তী তিয়ানজিং এলাকায় দ্য ডাকাইয়াডো ফুড সংস্থাটিকে ইতিমধ্যেই সিলড করা হয়েছে। এই সংস্থায় কর্মরত কর্মীদের করোনা পরীক্ষাও করা হচ্ছে। এই প্রদেশের সরকারের তরফে বিবৃতি প্রকাশ করে এমনটাই জানান হয়েছে।

চিনা সরকারের তরফে জানান হয়েছে ওই আইসক্রিমের ২৯ হাজার কার্টন বিক্রির জন্য প্রস্তুত হচ্ছিল।যদিও তিয়ানজিংয়ে ৩৯০টি কার্টন বিক্রি হয়েছে। তবে সেগুলিকে চিহ্নিত করা সম্ভব হয়েছে। অন্যান্য বিক্রয়কেন্দ্রগুলিকেও সতর্ক করা হয়েছে সরকারিভাবে।জানা গিয়েছে আইসক্রিমটি বানান হয়েছে নিউজিল্যান্ডের মিল্ক পাউডার দিয়ে, যা আনান হয়েছে ইউক্রেন থেকে।

চিনের ফের বাড়ছে নতুন করোনা ভাইরাসের প্রভাব। শুক্রবার সে দেশে আরও ১৩০ জন নতুন করে আক্রান্ত হয়েছে এই ভাইরাসে এমনটাই জানান হয়েছে। ইতিমধ্যেই চিনের উত্তর পূর্বাঞ্চল এলাকায় লকডাউন হয়ে গিয়েছে।

হেবাই প্রদেশের রাজধানী শিজিয়াজুয়াংয়ে নতুন কোয়ারেন্টাইন কেন্দ্র গড়ে তোলা হয়েছে। জাতীয় স্বাস্থ্য কমিশনের রিপোর্ট অনুযায়ী ১৩০ জন নতুন কোভিড–১৯ সংক্রমিতর খোঁজ পাওয়া গিয়েছে, যার মধ্যে ১৪টি বিদেশি কোভিড–১৯ কেস। ১২৪টি কেস স্থানীয় সংক্রমণের এবং ৮১টি করোনা কেস হেবাই প্রদেশের।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In china chinese city reports coronavirus also found in ice cream

Next Story
ফাইজারের করোনা টিকা নেওয়ার পর ২৩ জনের মৃত্যু, চাঞ্চল্য নরওয়েতেcoronavirus, করোনাভাইরাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com