বড় খবর

পাকিস্তান ব্যর্থ রাষ্ট্র! পড়শি দেশের থেকে মানবাধিকার রক্ষার শিক্ষা নেবে না ভারত: দিল্লি

Kashmir: রাষ্ট্র সঙ্ঘে কাশ্মীর ইস্যু তুলে ভারতের কটাক্ষের শিকার পাকিস্তান-সহ ইসলামিক সমন্বয় সঙ্ঘ (ওআইসি)।

UNHRC, Kashmir, Pakistan
তীব্র কটাক্ষ করেছেন রাষ্ট্র সঙ্ঘে ভারতের প্রতিনিধি।

Kashmir: রাষ্ট্র সঙ্ঘে কাশ্মীর ইস্যু তুলে ভারতের কটাক্ষের শিকার পাকিস্তান-সহ ইসলামিক সমন্বয় সঙ্ঘ (ওআইসি)।   রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কমিশনে কাশ্মীর নিয়ে এই দরবারকে পাকিস্তান মদতপুষ্ট বলে এদিন দাবি করেছেন ভারতের প্রতিনিধি পবন বাধে। দিল্লির অভিযোগ, ‘গোটা বিশ্ব জানে পাকিস্তান প্রকাশ্যে সন্ত্রাসবাদকে সমর্থন, প্রশিক্ষণ, অস্ত্র সরবারহ দিয়ে থাকে। সে দেশের অভ্যন্তরীণ নীতি নির্ধারণেও সন্ত্রাসবাদ প্রাধান্য পায়। তাই পাকিস্তানের মত একটা ব্যর্থ রাষ্ট্রের থেকে মানবাধিকার নিয়ে শিক্ষা নেব না।‘  

ভারতের বিরুদ্ধে মিথ্যা প্রচার করতে অযথা রাষ্ট্রসঙ্ঘকে ব্যবহার করে পাকিস্তান।  রাষ্ট্রসঙ্ঘ অবগত পাকিস্তানে কীভাবে মানবাধিকার লঙ্ঘন হয় এবং কিছু এলাকা সন্ত্রাসবাদীরা নিয়ন্ত্রণ করে। এভাবেই সরব হয়েছিলেন পবন বাধে।  তাঁর খোঁচা, ‘যে রাষ্ট্রে মানবাধিকার লঙ্ঘন নিয়মিত হয় এবং সন্ত্রাসবাদের উপকেন্দ্র, তার থেকে বিশ্বের বৃহৎ এক গণতান্ত্রিক রাষ্ট্র শিক্ষা নেবে না।‘ পাকিস্তানের সংখ্যালঘুদের অধিকার বিপন্ন। এভাবেও সরব হয়েছেন তিনি।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India slams pakistan and oic for raising kashmir issue at unhrc world

Next Story
নিহত নয় বরাদর! বেঁচেই আছেন উপ-প্রধানমন্ত্রী, মৃত্যু গুজব উড়িয়ে দাবি তালিবানেরTaliban, Mullah baradar, Dead or ALive
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com