বড় খবর

পেশোয়ারে শিখ চিকিৎসককে নৃশংসভাবে খুন করল ইসলামিক স্টেট জঙ্গিরা

সৎনামের নৃশংস হত্যাকাণ্ডের জন্য খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খান তীব্র নিন্দা করেছেন।

প্রতীকী ছবি

পাকিস্তানের পেশোয়ারে নৃশংসভাবে খুন করা হল শিখ চিকিৎসককে। ইউনানি চিকিৎসা পদ্ধতির হাকিম ওই শিখ যুবকের নাম সর্দার সৎনাম সিং। বৃহস্পতিবার নিজের ক্লিনিকে বসেছিলেন তিনি। সেইসময় আচমকা কিছু বন্দুকবাজ এসে তাঁকে গুলিতে ঝাঁঝরা করে চম্পট দেয়। শরীরের চারটি বুলেট লাগে তাঁর। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনার দায় স্বীকার করেছে আফগানিস্তানের কুখ্যাত ইসলামিক স্টেট খোরাসান।

খুনের দিনই সোশ্যাল মিডিয়ায় হাকিমের মৃত্যুর দায় স্বীকার করে আইএস-কে। এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে পেশোয়ারের শিখ সম্প্রদায়ের মধ্যে। উল্লেখ্য, এই খোরাসানই কাবুল বিমানবন্দরের বাইরে আত্মঘাতী গাড়ি বিস্ফোরণ করে প্রায় ২০০ জন মানুষকে মেরে দেয়। নিহতদের মধ্যে ছিলেন মার্কিন সেনার ১৩ জন জওয়ান।

সৎনাম এলাকায় যথেষ্ট জনপ্রিয় ছিলেন। ধর্মান্দর ফার্মেসি নামে চিকিৎসালয় চালাতেন তিনি। পেশোয়ারের চারসাদা রোডে সেই ক্লিনিকে অনেক রোগীই আসতেন। গত ২০ বছর ধরে এই শহরে থাকতেন সৎনাম। পেশোয়ার শহরে প্রায় ১৫ হাজার শিখের বাস। এই শহরে অধিকাংশ সিখ বাসিন্দাই ব্যবসার সঙ্গে যুক্ত। কেউ কেউ আবার ক্লিনিকও চালান।

আরও পড়ুন কাটা যাবে না দাড়ি, শরিয়া স্মরণ করিয়ে ফতোয়া জারি তালিবানের

সৎনামের নৃশংস হত্যাকাণ্ডের জন্য খাইবার পাখতুনখোয়ার মুখ্যমন্ত্রী মাহমুদ খান তীব্র নিন্দা করেছেন। তিনি পুলিশকে নির্দেশ দিয়েছেন দ্রুত আততায়ীদের খুঁজে বের করতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Isis k claims killing of sikh physician in pakistans peshawar city

Next Story
থাকছে না রাজকীয় জাঁকজমক, সাধারণ নাগরিকের মতো বিয়ে হচ্ছে জাপানের রাজকুমারীরJapanese princess to wed commoner next month despite dispute
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com