বড় খবর

বাংলাদেশে ইস্কন মন্দিরে দুষ্কৃতী হামলা, ‘সুবিচার’ চেয়ে পথে সংখ্যালঘুরা

দিন কয়েক আগে বাংলাদেশে দুর্গামণ্ডপে দুষ্কৃতী তাণ্ডবের অভিযোগ উঠেছিল।

ISKCON temple & devotees were violently attacked by a mob in Noakhali, Bangladesh

আবারও বাংলাদেশে ধর্মীয় স্থানে দুষ্কৃতী হামলা। এবার নোয়াখালির ইস্কন মন্দিরে হামলা, ভাঙচুর দুষ্কৃতীদের। বাংলাদেশে সংখ্যালঘুদের নিরাপত্তার দাবিতে এবার পথে ইস্কন মন্দিরের ভক্তরা। অবিলম্বে মন্দিরে হামলায় অভিযুক্তদের গ্রেফতার করে শাস্তির দাবিতে সরব ইস্কন কর্তৃপক্ষ।

বাংলাদেশে সংখ্যালঘুদের উপর একের পর এক হামলার ঘটনা উদ্বেগ বাড়াচ্ছে। কয়েকদিন আগেই বাংলাদেশের কুমিল্লায় একাধিক দুর্গাপুজোর মণ্ডপে দুষ্কৃতী তাণ্ডবের অভিযোগ উঠেছিল। মণ্ডপে বেপরোয়াভাবে ভাঙচুর চালিয়ে দেবী-মূর্তি ভেঙে ফেলার অভিযোগ ওঠে। ওপার বাংলার নক্কারজনক এই ঘটনার প্রভাব পড়ে এপারেও। দুর্গামণ্ডপে দুষ্কৃতী তাণ্ডবের প্রতিবাদে সরব হন রাজনৈতিক নেতারাও।

বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বাংলাদেশে দুর্গামণ্ডপে দুষ্কৃতী হামলা ও সংখ্যালঘুদের উপর নির্যাতন নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে উদ্বেগের কথা জানিয়েছিলেন শুভেন্দু। উল্টোদিকে বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামলার বিষয়টি নিয়ে উদ্বেগে তৃণমূলও। বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনা করে এব্যাপারে যথোপযুক্ত পদক্ষেপেপের দাবি তোলা হয তৃণমূলের তরফেও।

এবার ফের একবার বাংলাদেশে সংখ্যালঘুদের উপর হামলার অভিযোগ। এবার নিশানায় নোয়াখালির ইস্কনের মন্দির। অভিযোগ, দু’শো লোকের ভিড় ঢুকে পড়ে ইস্কনের মন্দিরে। ভাঙচুর চালানো হয় মন্দিরে। এক ভক্তকে পিটিয়ে খুনের অভিযোগ তোলা হয়। পরে ওই যুবকের দেহ উদ্ধার হয় একটি পুকুর থেকে। বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুরা প্রতিদিন আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ উঠছে।

আরও পড়ুন- ‘যে যতই শক্তিশালী হোন, দল কারও কাছে বন্ধক নেই’, রাওয়াতের নিশানায় পিকে

বাংলাদেশ সরকারের কাছে অবিলম্বে এই ঘটনায় দোষীদের খুঁজে বের করার দাবি তুলেছে ইস্কন মন্দির কর্তৃপক্ষ। দোষীদের উপযুক্ত শাস্তিরও দাবি তুলেছে মন্দির কর্তৃপক্ষ। মন্দিরে হামলার অভিযোগ তুলে টুকরো কিছু ছবি ও প্রতিবাদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছে ইস্কন মন্দির কর্তৃপক্ষ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Iskcon temple devotees were violently attacked by a mob in noakhali bangladesh

Next Story
ভোটারদের সমস্যা শুনতে গিয়েই বিপত্তি! নিজের সংসদক্ষেত্রে ‘খুন’ সাংসদ, ধৃত ১Murder
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com