বড় খবর


হদিশ মিলল করোনার বিলিতি স্ট্রেনের নয়া ভেরিয়ান্টের, আতঙ্কে কাঁটা জাপান

নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয় ওই করোনা রোগীদের।

এবার করোনার নয়া বিলিতি স্ট্রেনের তিনটি ভেরিয়ান্ট পাওয়া গেল তিন জাপানি ব্যক্তির শরীরে। টোকিও মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি ওই রোগীদের শরীরে নয়া স্ট্রেনের তিনটি ভেরিয়ান্ট পাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জাপানে। জানা গিয়েছে, এই তিনজনের কেউই দেশের বাইরে যাননি। কিন্তু জাপানে এদের শরীর থেকে ভাইরাস ছড়িয়েছে বলে আশঙ্কা।

সূত্রের খবর, নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয় ওই করোনা রোগীদের। তিনজনেরই উপসর্গ দেখা গিয়েছিল। নয়া ব্রিটিশ করোনা স্ট্রেনের এর আগে বিমানবন্দরের কোয়ারেন্টাইন অঞ্চলের বাইরে হদিশ মেলেনি। আগের মাসেই ব্রাজিল থেকে আসা এক ব্যক্তির শরীরে নয়া স্ট্রেনের হদিশ মেলে। ডিসেম্বর মাসে দক্ষিণ আফ্রিকার এক স্ট্রেন মেলে এক ব্যক্তির শরীরে।

আরও পড়ুন মডার্নার সঙ্গে গাঁটছড়া বেঁধে ভারতে করোনা টিকা আনতে তৎপর টাটা গোষ্ঠী

বছরের শুরুতেই জাপানে ফের সংক্রমণের মাত্রা বেড়েছে। রাজধানী টোকিওতে প্রতিদিন গড়ে ১০০০ করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে। ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ পর্যন্ত আপৎকালীন অবস্থা জারি হয়েছে। হিরাওকি তাকেউচি নামে একটি গবেষণা সংস্থা জানিয়েছে, দেশের সীমান্ত এলাকায় কড়াকড়ি বাড়াতে যাতে বাইরে থেকে করোনার নয়া স্ট্রেন নিয়ে কেউ প্রবেশ করতে না পারে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Japan discovers new types of uk coronavirus strain

Next Story
আমেরিকায় ফের আক্রান্ত ‘জাতির জনক’, ক্যালিফোর্নিয়ায় উপড়ানো হল গান্ধীমূর্তি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com