বড় খবর

অক্সফোর্ড প্রাক্তনী লস অ্যাঞ্জেলস মেয়র এরিক গারসেটিকে ভারতের রাষ্ট্রদূত নিয়োগ বাইডেনের

শুক্রবার শুধু ভারত নয়, একাধিক দেশের রাষ্ট্রদূতের নাম ঘোষণা করেছে হোয়াইট হাউস।

LA Mayor, US, Ambassador
২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে খানিকটা তাঁর উদ্যোগ।

লস অ্যাঞ্জেলসের মেয়র এরিক গারসেটিকে ভারতের রাষ্ট্রদূত নিযুক্ত করলেন মার্কিন প্রেসিডেন্ট। ইউএস সেনেট এই নিয়োগে সিলমোহর দিয়েছে। ট্রাম্প জমানার মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্টারের স্থলাভিষিক্ত হবেন তিনি। চলতি সপ্তাহের প্রথমেই মার্কিন বিদেশ বিষয়ক কাউন্সিলের আমন্ত্রিত সদস্য হয়েছেন গারসেটি। তারপরেই ভারতের রাষ্ট্রদূত হিসেবে তাঁর এই নিয়োগ। ২০১৩ থেকে লস অ্যাঞ্জেলসের মেয়র গারসেটি।  

শুক্রবার শুধু ভারত নয়, একাধিক দেশের রাষ্ট্রদূতের নাম ঘোষণা করেছে হোয়াইট হাউস। মেয়র হিসেবে দেশের ব্যস্ততম বন্দর ওয়েস্টার্ন হেমিস্ফিয়ার এবং বিমানবন্দর লসআঞ্জেলসের তদারকির দায়িত্বে। তাঁর উদ্যোগেই প্রায় ৩ দশক পর অলিম্পিকের আসর বসছে মার্কিন মুলুকে। ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক খানিকটা তাঁর প্রচেষ্টার বীজ। এলএ মেট্রোর চেয়ারম্যান হিসেবে দেশের দ্বিতীয় বৃহত্তম গণপরিবহণের দায়িত্বে গারসেটি। এই মেট্রো শহরকে ১৫টি অংশে যুক্ত করছে এবং বিদ্যুৎ চালিত হিসেবে জ্বালানির সাশ্রয়ে কার্যকরী পরিবহণ।

লন্ডন স্কুল অফ ইকনিমক্সের এই প্রাক্তনী অক্সফোর্ড থেকেও রাষ্ট্রবিজ্ঞানের স্নাতক। ইউএস নেভির গোয়েন্দা বিভাগে ২০১৭ পর্যন্ত কাজ করেছেন এই কূটনীতিক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: La mayor eric garceti was appointed as us ambassador to india world

Next Story
বাংলাদেশের ফলের রসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত অন্তত ৫২ জন, আহত বহুBangladesh factory fire, Dhaka, Narayanganj, Juice Factory, World News, Bangla News, Bengali News, Bangla News Today, Bengali News Today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com