বড় খবর

আমেরিকায় ফের আক্রান্ত ‘জাতির জনক’, ক্যালিফোর্নিয়ায় উপড়ানো হল গান্ধীমূর্তি

ছয় ফুট লম্বা আর ৬৫০ পাউন্ডের ব্রোঞ্জের এই মূর্তির মুখের অর্ধেকটা ভাঙা

মার্কিন মুলুকে ফের রোষের কবলে জাতির জনক। ক্যালিফোর্নিয়ায় ভেঙে, উপড়ে ফেলা হলো গান্ধিমূর্তি। এর আগে ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের সময় আক্রমণ এসেছিল গান্ধী মূর্তিতে। এই ঘটনায় ব্যাপক সাড়া পড়েছে আমেরিকার ইন্দো-আমেরিকান কম্যূউনিটিতে। তীব্র নিন্দা জানান প্রবাসী ভারতীয়রা। ঘৃণার বশে এই অপরাধ সংঘটিত হয়েছে। এমনটাই অভিযোগ তাঁদের। যদিও এই ঘটনার পিছনে অপরিচিত দুষ্কৃতীদের হাত, প্রাথমিক তদন্তে দাবি করেছে ক্যালিফোর্নিয়া পুলিশ।

স্থানীয় এক সংবাদমাধ্যম সূত্রে খবর, ছয় ফুট লম্বা আর ৬৫০ পাউন্ডের ব্রোঞ্জের এই মূর্তির মুখের অর্ধেকটা ভাঙা। পা থেকে উপড়ে মাটিতে ফেলে দেওয়া হয়েছে সেই মূর্তি। পার্ককর্মীরা ২৭ জানুয়ারি সকালে সেই ভাঙা মূর্তি উদ্ধার করেন। খবর পেয়ে প্রশাসন তড়িঘড়ি সেই মূর্তি বাজেয়াপ্ত করে সংরক্ষণের ব্যবস্থা করেছে। নতুন করে সাজিয়ে ফের সেই মূর্তি যথাস্থানে বসানো হবে। এমনটাই জানান স্থানীয় কাউন্সিলর লুকাস ফ্রেইখস।

পুলিশ সূত্রে খবর, ঠিক কবে এই অপকর্ম করা হয়েছে, সেটা জানা যায়নি। তবে যথেষ্ট গর্হিত অপরাধ হিসেবে এই মূর্তি ভাঙাকে দেখছে পুলিশ। যেহেতু এই মূর্তি স্থানীয় প্রশাসনের সাংস্কৃতিক স্তম্ভ। তাই দোষীদের ধরতে তৎপর পুলিশ। সংবাদমাধ্যমকে জানান ডাভিস পুলিশের আধিকারিক পল ডরসভ।

Web Title: Mahatma gandhi statue vandalised in us

Next Story
ড্যানিয়েল পার্ল হত্যাকাণ্ড: মূল অভিযুক্ত ওমার শেখকে মুক্তি দিল পাক সুপ্রিম কোর্ট
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com