scorecardresearch

বড় খবর

ফের স্কুলে হামলার ছক? পুলিশের গুলিতে নিহত বন্দুকধারী যুবক!

উইলিয়াম জি ডেভিস জুনিয়র পাবলিক স্কুল থেকে মাত্র ১৩০ মিটার দূরে এক ব্যক্তিকে বন্দুক হাতে ঘোরাঘুরি করতে দেখা যায়।

Texas school shooting updates
প্রতীকী ছবি

মার্কিন মুলুকে বদুকবাজের হামলায় টেক্সাসের একটি স্কুলে ২১ জনের মৃত্যুর রেশ কাটতে না কাটতেই আবার বন্দুকবাজের নিশানায় মার্কিন যুক্তরাস্ট্রের স্কুল।এবার বন্দুকবাজের সেই হামলার ছক বানচাল করল টরন্টো পুলিশ। বৃহস্পতিবার বিকেলে টরন্টো’র রাস্তায় এক ব্যক্তিক বন্দুক হাতে হাঁটতে দেখে পুলিশ। ওই এলাকাতেই রয়েছে পাচটি স্কুল। ফের স্কুলে হামলা হতে পারে এই আশঙ্কায় ওই ব্যক্তির ওপর গুলি চালায় পুলিশ। পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে ওই ব্যক্তি। এই ঘটনায় ফের আরও একাবার মার্কিন মুলুকে বন্দুক বাজের দাপট চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। এই ঘটনার জেরে আতঙ্ক ছড়ায় ওই অঞ্চলে। পুলিশি তৎপরতায় বড়সড় বিপদ এড়ানো গিয়েছে বলে দাবি করেছে টরন্টো পুলিশ।

প্রসঙ্গত উল্লেখ্য, তরুণ বন্দুকবাজের হামলায় টেক্সাসের এলিমেন্টারি স্কুলে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ১৯ শিশু-সহ ২১ জনের। মার্কিন যুক্তরাষ্ট্রে এই মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া নেমেছে। স্কুলের ছাত্র পরিচালন কর্তৃপক্ষ জানিয়েছে, অধিকাংশ শিশু দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ শ্রেণির পড়ুয়া ছিল। প্রত্যেকের বয়স ৭ থেকে ১০-এর মধ্যে ছিল। হামলার পর পুলিশের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় অভিযুক্ত বন্দুকবাজের। জানা গিয়েছে, ইউভালেড কাউন্টির প্রাথমিক স্কুলে গুলিকাণ্ডের নেপথ্যে থাকা বন্দুকবাজের নাম সালভাদর রামোস। ১৮ বছরের এই যুবক মঙ্গলবার ওই প্রাথমিক স্কুলে ঢুকে হ্যান্ডগান এবং রাইফেল নিয়ে ঢুকে পড়ে। এর পর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয় ১৯ শিশু। নিহত হন দুজন স্কুলকর্মী। আহত হয়েছে অনেকে।

এদিকে এদিনের ঘটনা প্রসঙ্গে টরন্টো পুলিশ প্রধান জেমস রামার এক সাংবাদিক সম্মেলনে বলেন, উইলিয়াম জি ডেভিস জুনিয়র পাবলিক স্কুল থেকে মাত্র ১৩০ মিটার দূরে এক ব্যক্তিকে বন্দুক হাতে ঘোরাঘুরি করতে দেখা যায়। পুলিশ গুলি চালালে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ব্যক্তির। এদিকে এই ঘটনার প্রেক্ষিপ্তে পুলিশের পক্ষ থেকে ঘটনাস্থলের চারপাশে ৩০০ মিটার রাস্তা বন্ধ রাখা হয়। এই এলাকাতেই রয়েছে পাঁচটি স্কুল।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Man carrying gun near schools killed by toronto police