বড় খবর

অ্যান্টিগায় হঠাৎ ‘নিখোঁজ’ পিএনবি জালিয়াতি কাণ্ডে অভিযুক্ত মেহুল চোকসি

ঘটনার তদন্তে নেমেছে অ্যান্টিগা পুলিশ।

Mehul Choksi, PNB Fraud Case, Dominika Republic, Anitiga, CBI
মেহুল চোকসি। ফাইল ছবি

পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসি নিখোঁজ! বর্তমান আস্তানা অ্যান্টিগা এন্ড বারবুডার বাড়ি থেকে আচমকা উধাও পিএনবি জালিয়াতে কাণ্ডে অন্যতম অভিযুক্ত। এমনটাই দাবি তাঁর আইনজীবী বিজয় আগরওয়াল। তিনি বলেছেন, “মেহুল চোকসি নিখোঁজ হয়ে গিয়েছেন। তাঁর পরিবারের সদস্যরা অত্যন্ত চিন্তিত এবং উদ্বিগ্ন। আমাকে ফোন করে তাঁরা জানিয়েছেন। অ্যান্টিগা পুলিশ বিষয়টি তদন্ত করছে। মেহুলের পরিবার বর্তমানে অন্ধকারের মধ্যে রয়েছে। মেহুলের সুরক্ষা নিয়ে তাঁরা চিন্তিত।”

প্রসঙ্গত, ২০১৮ সালে হীরে ব্যবসায়ী নীরব মোদীর মামা মেহুল চোকসি পিএনবি জালিয়াতি কাণ্ডে শিরোনামে আসেন। সিবিআই, ইডির মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তাঁকে হন্যে হয়ে খুঁজতে শুরু করে। ওই বছরই অ্যান্টিগার নাগরিকত্ব নিয়ে দেশ ছাড়েন মেহুল। তারপর থেকে তাঁকে দেশে ফেরানোর জন্য চেষ্টা চলছে।

মেহুলের বিরুদ্ধে অভিযোগ, ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি সাতটি ভুয়ো সংস্থার নামে ভারতে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক থেকে লেটার অফ আন্ডারস্ট্যান্ডিং এবং লোনের মাধ্যমে তুলেছিলেন। মেহুলের প্রত্যর্পণের জন্য ভারত সরকার অ্যান্টিগা প্রশাসনের সঙ্গে কথা চালাচ্ছে। ইন্টারপোলও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে তাঁর বিরুদ্ধে।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mehul choksi goes missing in antigua claims lawyer

Next Story
একশোরও বেশি পজিটিভ! এভারেস্টে সংক্রমণ বেড়েই চলেছে, মানতে নারাজ নেপালMount Everest, Nepal, Coronavirus
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com