বড় খবর


আগামী সপ্তাহেই ভ্য়াকসিন নিচ্ছেন বাইডেন

সম্ভবত আগামী সপ্তাহেই ভ্য়াকসিন নেবেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

joe biden, জো বিডেন, জো বাইডেন
ছবি: টুইটার।

করোনা দূরীকরণে মার্কিন মুলুকে ভ্য়াকসিন প্রয়োগ শুরু হয়েছে। সম্ভবত আগামী সপ্তাহেই ভ্য়াকসিন নেবেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার ভ্য়াকসিন নেবেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। উল্লেখ্য়, ইঞ্জেকশন নিতে অনেক আমেরিকানই অনীহা দেখাতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে।

‘ভ্য়াকসিন নিয়ে আমেরিকাবাসীদের মধ্য়ে আস্থা দিতেই’, হোয়াইট হাউসে একটি অনুষ্ঠানে ভ্য়াকসিন নেবেন মাইক। তাঁর সঙ্গে ভ্য়াকসিন নিতে পারেন সেকেন্ড লেডি কেরেন পেন্স ও সার্জন জেনারেল জেরোম অ্য়াডামস।

আরও পড়ুন: ব্য়র্থ ট্রাম্প, বাইডেনের জয়ে সিলমোহর ইলেক্টোরাল কলেজের

উইলমিংটনে সাংবাদিকদের বাইডেন বলেছেন, ‘‘একটা ব্য়াপারে নিশ্চিত করে বলতে চাই যে, এটা নিরাপদ। যখন আমি নেব (ভ্য়াকসিন), প্রকাশ্য়ে নেব’’।

তবে, বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কবে ভ্য়াকসিন নেবেন তা স্পষ্ট নয়। চলতি সপ্তাহে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জানিয়েছেন, করোনাভাইরাসের ভ্য়াকসিন নেওয়ার জন্য় আমেরিকাবাসীকে উৎসাহ দিতে পারেন ট্রাম্প, কিন্তু বলতে পারবেন না তিনি অফিসে থাকাকালীন নেবেন কিনা। উল্লেখ্য়, করোনায় আক্রান্ত হয়ে অক্টোবরের শুরুতে হাসপাতালে ভর্তি ছিলেন ট্রাম্প। করোনা নিয়ে প্রথম থেকেই ট্রাম্পের ‘গা ছাড়া’ মনোভাব সামনে এসেছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mike pence to get vaccine shot on friday joe biden next week

Next Story
মার্কিন মুলুকে গান্ধীজির মূর্তি ভাঙার ঘটনা ‘ভয়াবহ’! দুঃখপ্রকাশ হোয়াইট হাউসের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com