বড় খবর


‘সবচেয়ে দায়িত্বজ্ঞানহীন প্রেসিডেন্ট’, বাইডেন খোঁচায় বিদ্ধ ট্রাম্প

সাংবাদিক বৈঠকে ট্রাম্প প্রশাসনের এ ধরনের কাজের নিন্দা করে তা “বিব্রতকর” এবং ‘সবচেয়ে দায়িত্বজ্ঞানহীন প্রেসিডেন্ট’ বলে উল্লেখ করেছেন জো বাইডেন।

দু’সপ্তাহেরও বেশি সময় পেরিয়েছে। ওবামার সময়কালীন প্রাক্তন সহ-রাষ্ট্রপতি জো বাইডেন এবার মার্কিন জনতার রায়ে প্রেসিডেন্টের কুর্সিতে বসার জন্য নির্বাচিত হয়েছেন। কিন্তু এখনও নিজের পরাজয় স্বীকার করে উঠতে পারেননি ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের ফলাফল বিপরীতে যেতেই নানা প্রচেষ্টা চালিয়েছেন আমেরিকার রাষ্ট্রপতি ট্রাম্প, সে দেশের সংবাদমাধ্যম সূত্রে এমন খবরই শোনা গিয়েছিল।

সম্প্রতি একটি সাংবাদিক বৈঠকে ট্রাম্প প্রশাসনের এ ধরনের কাজের নিন্দা করে তা “বিব্রতকর” এবং ‘সবচেয়ে দায়িত্বজ্ঞানহীন প্রেসিডেন্ট’ বলে উল্লেখ করেছেন জো বাইডেন। নির্বাচিত ক্ষমতা সুর রেখেই ডেমোক্র্যাট নেতা জানান, প্রেসিডেন্টের সমর্থন ছাড়াই তাঁর দলের এগিয়ে যাওয়ার প্রয়োজনীয় সংস্থান রয়েছে। যদিও হোয়াইট হাউস সহযোগিতা করতে অস্বীকার করেছে এমন খবরও উঠে আসছে।

বাইডেন এও জানান যে তাঁদের ট্রানজিশন দলটিকে ফেডারেল এজেন্সিগুলি দেখভাল করতে দেওয়া হচ্ছে না। ফলে করোনাভাইরাস অতিমারী রুখতে এবং ভ্যাকসিনের সঠিক বিতরণের জন্য তাঁরা সঠিকভাবে পরিকল্পনাও গ্রহণ করতে পারছেন না।

এই মাসের শুরুর দিকে প্রশাসনের অর্থনৈতিক নীতি নিয়ে আলোচনার জন্য সাংবাদিক বৈঠকে রাষ্ট্রপতিপদে-নির্বাচিত জো বাইডেন বলেন ট্রাম্পের নিয়মিত স্বীকৃতি অস্বীকার করা একটি “বিব্রতকর” ঘটনা। দায়িত্বজ্ঞানহীনতার পরিচয়। এটি রাষ্ট্রপতিপদের লেগ্যাসি বজায় রাখতে সাহায্য করে না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Most irresponsible president biden said about trump

Next Story
১০০ বছর আগে চুরি যাওয়া দেবীমূর্তি ভারতকে ফেরাচ্ছে কানাডা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com