বড় খবর

‘২০২০-কে আর দেখতে চাইছি না’, জৌলুসহীন বর্ষবরণের প্রস্তুতি আমেরিকার

এই আবহে বর্ষবরণ করতে চাইছেন সকলেই। অভিশপ্ত ২০২০কে বিদায় জানিয়ে ২০২১ এ স্বাগত জানাতে চাইছে গোটা মার্কিন মুলুক। কিন্তু জৌলুসহীনভাবে।

এমনটা যে হবে তা স্বপ্নেও ভাবতে পারেনি বিশ্বের কেউই। ২০২০ সালের বছর গড়াতে না গড়াতেই করোনা ভাইরাসের আক্রমণে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা বিশ্ব। আর সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন মুলুক। এখনও দৈনিক আক্রান্তের সংখ্যা সে দেশে অনেকটাই। এই আবহে বর্ষবরণ করতে চাইছেন সকলেই। অভিশপ্ত ২০২০কে বিদায় জানিয়ে ২০২১ এ স্বাগত জানাতে চাইছে গোটা মার্কিন মুলুক। কিন্তু জৌলুসহীনভাবে।

নিউ ইয়ার ইভিনিং আর টাইমস স্কোয়ার একে অপরের পরিপূরক। কিন্তু এবারের টাইমস স্কোয়ারে থাকছে না কোনও সমাবেশ। যা থাকবে তা হল আশা। নতুন বছরে ভাল থাকার আশা। বছর শেষে বিশ্বে নতুন ত্রাস সৃষ্টি করেছে করোনার নয়া স্ট্রেন। সেই আবহে কোনও বাড়বাড়ন্ত চায় না মার্কিন প্রশাসন।

তাই টাইমস স্কোয়ারে এবার থাকছেন স্বাস্থ্যকর্মীরা। বছরভর করোনার সঙ্গে লড়াই করে আসা যোদ্ধাদের জন্য বিশেষ আমন্ত্রণ জানান হয়েছে। যদিও সুরক্ষা বিধি মেনেই এই জমায়েত হবে।

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের প্রধান স্টিফেন হাজেস বলেন, “আমি আগামী দিনের দিকে তাকিয়ে রয়েছি। ২০২০কে আর দেখতে চাইছি না। ২০২১ এ সব কিছু ভাল হোক সেটাই চাই।” শুধু তিনি নন, কোনও আমেরিকান চাননা এ বছরকে আর ফিরে দেখতে। যদিও তাঁরা জানেন যে বছর শুরু হলেই যে সব ক্ষতে প্রলেপ পড়বে তা নয়। কিন্তু শুভ চাইতে তো বাধা নেই।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New year 2021 new york times square filled with hope not with people

Next Story
মন্ত্রীদের বহনকারী বিমান অবতরণের কিছুক্ষণেই ইয়েমেনের বিমানবন্দরে ভয়াবহ বিস্ফোরণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com