scorecardresearch

বড় খবর

প্রসব বেদনা নিয়েই সাইকেল চালিয়ে হাসপাতালে সাংসদ, জন্ম দিলেন কন্যাসন্তানের

হাসপাতাল থেকে কয়েক ঘণ্টা পর সন্তানের জন্মের সুখবর পোস্ট করে জানান সাংসদ।

প্রসব বেদনা নিয়েই সাইকেল চালিয়ে হাসপাতালে সাংসদ, জন্ম দিলেন কন্যাসন্তানের
প্রসব যন্ত্রণা উঠতেই বাই-সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন নিউজিল্যান্ডের সাংসদ জুলি অ্যান জেন্টার।

প্রসব যন্ত্রণা উঠতেই বাই-সাইকেল চালিয়ে হাসপাতালে গেলেন নিউজিল্যান্ডের সাংসদ জুলি অ্যান জেন্টার। আর তারপর হাসপাতালে সন্তানের জন্ম দিলেন এই সাংসদ। সাংসদের এই কীর্তি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। হাসপাতাল থেকে কয়েক ঘণ্টা পর সন্তানের জন্মের সুখবর পোস্ট করে জানান সাংসদ।

রবিবার ভোর রাতে জুলি অ্যানের প্রসব বেদনা ওঠে। তারপর নিজের বাই-সাইকেল চালিয়ে সোজা হাসপাতালে পৌঁছন তিনি। ঘণ্টা খানেক বাদে সন্তানের জন্ম দেন। তিনি ফেসবুক পেজে লেখেন, বড় খবর! ভোর ৩.০৪ মিনিট নাগাদ আমাদের পরিবারের নয়া সদস্যকে স্বাগত জানালাম। প্রসব বেদনার সময় সাইকেল চালানোর পরিকল্পনা ছিল না। কিন্তু সেটা করতে হল।

প্রসঙ্গত, ৫০ লক্ষ বাসিন্দাদের এই দ্বীপরাষ্ট্রের রাজনীতিবিদদের এমনিতেই জগৎজোড়া সুনাম আছে মাটির মানুষ হওয়ার জন্য। প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন তাঁর সন্তান প্রসবের সময় মাতৃত্বকালীন ছুটি নিয়ে তিন মাস পর রাষ্ট্রসংঘের বৈঠকে সন্তানকে নিয়ে গিয়েছিলেন। বৈঠকের মধ্যেই সন্তানকে স্তন্যদান করে খবরের শিরোনামে আসেন তিনি।

আরও পড়ুন কমলার হাতে দেশের ক্ষমতা তুলে দিলেন বাইডেন, ইতিহাস তৈরি হল আমেরিকায়

জুলি অ্যান এদিন ফেসবুক পেজে আরও লিখেছেন, আমার পরিস্থিতি তখন ততটাও খারাপ ছিল না যখন ভোর রাত ২টোর সময় হাসপাতালের উদ্দেশে রওনা দিই। ২-৩ মিনিটের পথ ছিল কিন্তু সাবধানতার কারণে ১০ মিনিট সময় লেগেছে। উল্লেখ্য, জুলি অ্যান মার্কিন-নিউজিল্যান্ড দুই দেশেরই দ্বৈত্য নাগরিক। তাঁর জন্ম আমেরিকার মিনেসোটায়, ২০০৬ সালে তিনি প্রশান্ত মহাসাগরের তীরে এই দেশে চলে আসেন।

আদতে দেশের পরিবহণ ব্যবস্থার মুখপাত্র জুলি অ্যান সোশ্যাল মিডিয়ায় সাইক্লিস্ট হিসাবে পরিচিত। এটাই প্রথম নয়, এর আগে ২০১৮ সালে প্রথম সন্তানের জন্মের সময়ও সাইকেলেই হাসপাতালে যান তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: New zealand politician cycles to hospital in labour gives birth