বড় খবর

“ওদের ঘরে ঢুকে মেরেছি!”, অবশেষে পুলওয়ামা হামলার দায় স্বীকার পাকিস্তানের মন্ত্রীর

একে ইমরান খান নেতৃত্বাধীন সরকারে সাফল্য হিসাবে দেখালেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী।

Pulwama Attack
পুলওয়ামা হামলা

আর লুকোছাপা নয়। এবার সত্যি সত্যিই পুলওয়ামা হামলার দায় স্বীকার করল পাকিস্তান। তাও আবার পাক সংসদে দাঁড়িয়ে হামলার কথা বুক ফুলিয়ে বললেন পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরি। বৃহস্পতিবার পাকমন্ত্রীর এই স্বীকারোক্তির জেরে ফের একবার পাকিস্তানের দ্বিচারিতা প্রকাশ পেল। এদিন জাতীয় সংসদে দাঁড়িয়ে ফাওয়াদ বলেন, “আমরা ভারতের ঘরে ঢুকে মেরেছি!” পুলওয়ামা হামলার দায় স্বীকার করে একে ইমরান খান নেতৃত্বাধীন সরকারে সাফল্য হিসাবে দেখালেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী।

শুধু তাই নয়, এদিন পাক সংসদে সরকার বিরোধী উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। বিরোধীরা মোদী, মোদী স্লোগান দিতে থাকেন। যার ফলে ঘাবড়ে গিয়ে ফাওয়াদ বলেন, ২০১৯ সালে কাশ্মীরের পুলওয়ামায় হামলার নেপথ্যে ছিল পাকিস্তান। এর আগে পাকিস্তানের বিরোধী দলনেতা নওয়াজের দল মুসলিম লিগের আয়াজ সাদিক দাবি করেন, পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি সেনাপ্রধান বাজওয়ার কাছে কাকুতি মিনতি করেন ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে মুক্তি দেওয়ার জন্য। নাহলে পাকিস্তানে ভারত হামলা চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

 

আরও পড়ুন ‘ভারতের হামলার ভয়ে পা কাঁপছিল পাক সেনাপ্রধানের’, অভিনন্দনের মুক্তি প্রসঙ্গে চাঞ্চল্য়কর দাবি পাক সাংসদের

সেইসময় নাকি সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার পা নাকি কাঁপছিল এটা ভেবে যে অভিনন্দনকে মুক্তি না দিলে ভারতে কী হাল করতে পারে পাকিস্তানের! এই বক্তব্যের পর পাকিস্তানে তোলপাড় হয়ে যায়। পাক সংসদে দাঁড়িয়ে বিরোধী নেতারা ইমরান খানকে তুমুল সমালোচনা করেন। যার ফলে এতদিন ধরে যে ঘটনা নিয়ে দায় এড়াচ্ছিল পাকিস্তান, তা স্বীকার করে নেন মন্ত্রী ফাওয়াদ চৌধুরি। বিরোধীদের পাল্টা জানান, “এটা সরকারের সাফল্য। আপনারাও এই সাফল্যের অংশীদার।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pak minister admits countrys role in pulwama terrorist attack

Next Story
মহম্মদের কার্টুনকাণ্ডে মুসলিম বিশ্বের চোখে ‘খলনায়ক’ ম্যাক্রোঁর পাশে ভারতEmmanuel Macron
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com