বড় খবর

‘দুঃসময়ে’র বন্ধু পাকিস্তান, ভারতের পাশে থাকার বার্তা ইমরানের

শনিবার টুইট করে ভারতের জনগণের পাশে দাঁড়িয়ে তিনি লেখেন, “আমরা এই বিশ্বব্যাপী চ্যালেঞ্জের মোকাবিলা করব মানবতার স্বার্থে।”

Imran Khan, Pakistan
ইমরান খান। ফাইল ছবি

করোনায় ক্ষতবিক্ষত পড়শি দেশের দুঃসময়ে এবার সমবেদনা জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার টুইট করে ভারতের জনগণের পাশে দাঁড়িয়ে তিনি লেখেন, “আমরা এই বিশ্বব্যাপী চ্যালেঞ্জের মোকাবিলা করব মানবতার স্বার্থে।” গতকালই আরেক পড়শি দেশ চিন ভারতকে সবরকম সাহায্য করার জন্য প্রস্তুত বলে জানিয়েছে। বিপদে ভারতের পাশে দাঁড়ানোর বার্তা দিয়েছে জিনপিং প্রশাসন। এবার পাক প্রধানমন্ত্রী পাশে থাকার আশ্বাস দিলেন।

এদিন টুইটে তিনি আরও লিখেছেন, “প্রতিবেশী দেশ এবং বিশ্বের সর্বত্র যাঁরা এই অতিমারীতে বিধ্বস্ত তাঁদের দ্রুত আরোগ্য কামনা করছি। তাঁদের সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি। আমি ভারতবাসীর প্রতি আমার সমবেদনা জানাচ্ছি। তাঁরা এই মূহূর্তে করোনার ভয়াবহ ঢেউয়ের বিরুদ্ধে লড়াই করছেন। মানবতার স্বার্থে এই লড়াই আমাদের একসঙ্গে লড়তে হবে।”

এর আগে পাক বিদেশ মন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ভারতের পাশে দাঁড়িয়ে সাহায্যের অঙ্গীকার করেছেন। আক্রান্ত ও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে দুঃখপ্রকাশ করেছেন তিনি। তিনি বলেছেন, “করোনা অতিমারী মানবিকতার স্বার্থে রাজনীতি দূরে রেখে মোকাবিলা করতে হবে। আমাদের অঞ্চলে করোনার ঢেউ সবচেয়ে বেশি ক্ষতি করছে। পাকিস্তানের মানুষের তরফে ভারতে আক্রান্ত ও মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।”

প্রসঙ্গত, শনিবার রেকর্ড তৈরি হল ভারতে। দৈনিক মৃত্যু আড়াই হাজার ছাড়াল এই প্রথমবার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৪৬ হাজার ৭৮৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যায় নতুন রেকর্ড তৈরি হয়েছে। শনিবার ২ হাজার ৬২৪ মৃত্যু হওয়ায় দেশে এখনও অবধি প্রাণ হারালেন ১ লক্ষ ৮৯ হাজার ৫৪৪ জন।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pak pm imran khan expresses solidarity with india over covid 19 crisis

Next Story
অতিমারীতে বিধ্বস্ত ভারত, সাহায্যের জন্য বাইডেন প্রশাসনের উপর চাপ বাড়ছে আমেরিকায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com