হাফিজ সইদকে আরও ১০ বছরের কারাদণ্ড পাক আদালতের

হাফিজকে 'গ্লোবাল টেররিস্ট' ঘোষণা করেছে রাষ্ট্রপুঞ্জ ও আমেরিকা। ২০০৮ সালে মুম্বাইতে জঙ্গি হামলায় প্রধান চক্রী ছিলেন হাফিজ সইদ।

By:
Edited By: Pallabi Dey New Delhi  November 19, 2020, 6:04:41 PM

মুম্বাই সন্ত্রাসবাদ হামলার মাস্টারমাইন্ড ও জামাত-উদ-দাওয়া (জেইউডি) প্রধান হাফিজ সইদকে বৃহস্পতিবার আরও দুটি সন্ত্রাসী মামলায় পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আদালত দশ বছরের কারাদণ্ড দেয়।

হাফিজকে ‘গ্লোবাল টেররিস্ট’ ঘোষণা করেছে রাষ্ট্রপুঞ্জ ও আমেরিকা। ২০০৮ সালে মুম্বাইতে জঙ্গি হামলায় প্রধান চক্রী ছিলেন হাফিজ সইদ। আমেরিকা তাঁর মাথার দাম ধার্য করেছে ১ কোটি ডলার। এদিকে গত বছর জুলাইতে জঙ্গিদের অর্থ যোগানের অভিযোগে গ্রেফতার হয় হাফিজ।

সন্ত্রাসবিরোধী দুটি মামলায় চলতি বছরের ফেব্রুয়ারিতে সন্ত্রাসবিরোধী আদালত তাকে ১১ বছরের কারাদণ্ডে দণ্ডিত করেছিল। তিনি এখন কোট লাখপত জেলে বন্দি রয়েছে। আদালতের আধিকারিক সংবাদসংস্থা পিটিআইকে বলেন, “বৃহস্পতিবার লাহোরের জঙ্গিবিরোধী আদালত জামাত-উদ-দাওয়ার চার নেতা-সহ হাফিজ সৈয়দকে আরও দুটি মামলায় অভিযুক্ত করেছে।”

সৈয়দ ও তাঁর দুই নিষ্ঠ সহযোগী- জাফর ইকবাল ও ইয়াহিয়া মুজাহিদকে প্রত্যেককে সাড়ে দশ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। জেইউডি নেতাদের বিরুদ্ধে সিটিডি দ্বারা মোট ৪১ টি মামলা নথিভুক্ত করা হয়েছে, এর মধ্যে ২৪ টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বাকিটি এটিসি আদালতে বিচারাধীন রয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the World News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistans anti terror court sentences jud chief hafiz saeed to 10 years

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X