scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

দাদার পথেই নীরব মোদীর ভাই! মার্কিন মুলুকে ২৬ লক্ষ ডলারের প্রতারণার অভিযোগ

সিবিআইয়ের মোস্ট ওয়ান্টেড অপরাধীর তালিকায় নাম রয়েছে নেহালেরও।

দাদার পথেই নীরব মোদীর ভাই! মার্কিন মুলুকে ২৬ লক্ষ ডলারের প্রতারণার অভিযোগ

দাদার পথেই হাঁটল ভাই। পলাতক জহুরি নীরব মোদীর ভাই নেহাল মোদীর বিরুদ্ধে ২৬ লক্ষ মার্কিন ডলারের দুর্নীতির অভিযোগ মার্কিন মুলুকে। ম্যানহাটনে অবস্থিত বিশ্বের বৃহত্তম হীরে বিপণন সংস্থার কাছ থেকে ২৬ লক্ষ মার্কিন ডলার মূল্যের হীরে নিয়ে বকেয়া না মেটানোর অভিযোগ। নিউ ইয়র্কের সুপ্রিম কোর্ট নেহালের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। অভিযোগ, ম্যানহাটনের এলএলডি ডায়মন্ডস নামে একটি সংস্থার সঙ্গে প্রতারণা করেছেন নেহাল।

ম্যানহাটনের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জেনারেল সাই ভান্স জানিয়েছেন, একটা ভুয়ো স্কিমের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন নেহাল। এ ব্যাপারে তাঁকে নিউ ইয়র্কের সুপ্রিম কোর্টের কাছে জবাবদিহি করতে হবে। কটস্কো হোলসেল কর্পোরেশন নামে এক সংস্থার কাছে হীরে দেখানোর নাম করে অন্য এক সংস্থাকে সেই হীরে স্বল্পমেয়াদী ঋণের বিনিময়ে দিয়েছিলেন। তার পর ফের এলএলডি-র কাছে এসে জানান, হীরেগুলো কিনে নিতে রাজি হয়েছে কটস্কো।

আরও পড়ুন কৃষি আইন ঘিরে এনডিএ শরিকের ক্ষোভ, সংসদীয় কমিটি থেকে ইস্তফা

কিন্তু এলএলডি-কে সেই টাকা দিতে না পারায় নেহাল দাবি করেন, কটস্কো ওই টাকা দিতে অস্বীকার করছে। তখনই এলএলডি-র সন্দেহ হয়, তাদের সঙ্গে প্রতারণা করেছেন নেহাল। তারপরই এলএলডি আদালতের দ্বারস্থ হয়। প্রসঙ্গত, পিএনবি ব্যাঙ্ক প্রতারণা মামলায় অভিযুক্ত নীরব মোদীর ভাই নেহালও। সিবিআইয়ের মোস্ট ওয়ান্টেড অপরাধীর তালিকায় নাম রয়েছে নেহালেরও। প্রতারণার ঘটনা ধামাচাপা দেওয়া ও প্রমাণ লোপাট করার অভিযো রয়েছে নেহালের বিরুদ্ধে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Pnb scam accused nirav modis brother charged in 2 6 mn fraud in usa