বড় খবর

আশঙ্কা সত্যি করে ফের রক্তাক্ত কাবুল, রকেট হামলায় এক শিশুর মৃত্যু

টোলো নিউজের প্রতিবেদন অনুযায়ী, শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে কাবুল এয়ারপোর্টের বাইরে।

Lightning kills 14 in Pakistan’s Khyber Pakhtunkhwa province's Torghar village
প্রতীকী ছবি

জো বাইডেনের আশঙ্কাই সত্যি হল। বৃহস্পতিবার ভয়াবহ জঙ্গি হামলার পর রবিবার ফের কাবুল বিমানবন্দরের কাছাকাছি এলাকা বিস্ফোরণে কেঁপে উঠল। বৃহস্পতিবার ধারাবাহিক বিস্ফোরণে প্রায় ২০০-র কাছাকাছি মানুষের মৃত্যু হয়। তার মধ্যে ছিলেন ১৩ জন মার্কিন সেনা এবং ১৭০ জন আফগান নাগরিক। কিন্তু ফের হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট। আশঙ্কাই সত্যি হল।

আফগান সংবাদসংস্থা টোলো নিউজের প্রতিবেদন অনুযায়ী, শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে কাবুল এয়ারপোর্টের বাইরে। অনেকই সোশ্যাল মিডিয়ায় বিস্ফোরণের ছবি-ভিডিও শেয়ার করে দাবি করেছেন বিমানবন্দরের কাছেই বিস্ফোরণ হয়েছে। আফগান পুলিশ কর্তার দাবি, রকেট হামলায় এক শিশুর মৃত্যু হয়েছে।

টোলো নিউজ সূত্রে খবর, হামিদ কারজাই এয়ারপোর্টের কাছে খোয়াজা বুঘরা এলাকায় রকেট হানা হয়েছে। ওই এলাকার কিছু বাড়িতে আমেরিকান নাগরিকরা ছিলেন বলে খবর। তাঁদের লক্ষ্য করেই রকেট হানা বলে মনে করা হচ্ছে। বৃহস্পতিবার ধারাবাহিক বিস্ফোরণ হামলার দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেট-খোরাসান জঙ্গি সংগঠন।

আরও পড়ুন ২৪-৩৬ ঘন্টার মধ্যে আবারও কাবুলে হামলার আশঙ্কা, সেনাকে প্রস্তুতির নির্দেশ বাইডেনের

এই ঘটনার পর জো বাইডেন এই জঙ্গি সংগঠনকে চরম হুঁশিয়ারি দেন। খুঁজে খুঁজে বের করে বদলা নেওয়ার হুমকি দিয়েছিলেন। তারপর আমেরিকান সেনার ড্রোন হানায় দুজন আইএস-কে জঙ্গির মৃত্যু হয় বলে দাবি করে মার্কিন যুক্তরাষ্ট্র। হতে পারে তারই বদলা নিতে ফের রকেট হামলা হয়েছে। তবে হামলা যে ফের হতে পারে তা আগেই আঁচ করেছিল আমেরিকা। আর সেটাই সত্য়ি হল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rocket hits neighbourhood of kabul airport kills a child says afghan police chief

Next Story
২৪-৩৬ ঘন্টার মধ্যে আবারও কাবুলে হামলার আশঙ্কা, সেনাকে প্রস্তুতির নির্দেশ বাইডেনেরAnother attack likely in the next 24-36 hours says Joe Biden
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com