scorecardresearch

বড় খবর

খারকিভে আবারও প্রাণঘাতী বিস্ফোরণ, এবার প্রসূতি হোমে রুশ হামলায় নিহত ২

জাইটোমিরের একটি প্রসূতি হোমে ভয়ঙ্কর বিমান হামলায় দুজন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন।

জাইটোমিরের একটি প্রসূতি হোমে ভয়ঙ্কর বিমান হামলায় দুজন নিহত এবং ১৬ জন আহত হয়েছে।

আবারও খারকিভে প্রাণঘাতী বিস্ফোরণ ঘটালো রাশিয়া। জাইটোমির প্রসূতি হোমে রাশিয়ার বিমান হামলায় ২ জন নিহত হয়েছেন আহত ১৬। রাশিয়া যখন ইউক্রেনের প্রধান শহরগুলিতে বোমাবর্ষণ অব্যাহত রেখেছে তখন জাইটোমিরের একটি প্রসূতি হোমে ভয়ঙ্কর বিমান হামলায় দুজন নিহত এবং ১৬ জন আহত হয়েছে। এদিকে, শক্তিশালী বিস্ফোরণ ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভকে কেঁপে উঠল। শান্তি-আলোচনা ব্যর্থ হওয়ার পর থেকেই ইউক্রেনে হামলার তীব্রতা বাড়িয়ে চলেছে রাশিয়া। একের পর বিমান হানায় তছনছ নয়ে গিয়েছে ইউক্রেনের একাধিক শহর।

এর আগে ইউক্রেনের খারকিভ এলাকার একাধিক সরকারী ভবন, বহুতল, বসত বাড়িতে নির্বিচারে হামলা চালিয়েছে রুশ বাহিনী। রুশ মিসাইলের সেই হামালার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গেছে ব্যস্ত রাস্তার মাঝে লোকজন চলাফেরা করছে তার মাঝেই খারকিভ এলাকার এক বহুতলে আছড়ে পড়েছে রুশ মিসাইল। প্রশাসনের তরফে জানা গিয়েছে এই হামলায় কমপক্ষে ১০ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছেন। জখম বহু।

এদিকে ইতিমধ্যেই রাশিয়ান সৈন্যদের একটি দল সামরিক অস্ত্রের বিপুল ভাণ্ডারে সজ্জিত হয়ে রাজধানী কিয়েভ দখলের মরিয়া চেষ্টায় রয়েছে। অন্যদিকে খারকিভে রুশ হামলায় নিহত ভারতীয় ছাত্র। মৃত ছাত্রের নাম শেখারাপ্পা জ্ঞানগউধর নবীন। আদতে কর্ণাটকের বাসিন্দা নবীন টানা ছয়দিন দেখেছে একের পর রুশ হানা। পূর্ব ইউক্রেনের খারকিভ ন্যাশনাল মেডিক্যাল ইউনিভার্সিটির একদল ছাত্রের গত কয়েকদিনের স্থায়ী ঠিকানা ছিল বাঙ্কার।

কারফিউ না থাকাকালীন মুদির দোকানে খাদ্য সামগ্রী কিনতে গিয়ে রুশ মিসাইলে ছিন্ন বিচ্ছিন্ন হয়ে যায় তার শরীর। এছাড়াও গতকাল রাশিয়ার তরফে ইউক্রেনের রাজধানী কিয়েভের একটি টেলিভিশন টাওয়ারে হামলা চালানো হয়েছে। সম্ভবত যোগাযোগ বিচ্ছিন্ন করতে ও খবর যাতে বাসিন্দাদের কাছে না পৌঁছায় তাই এই পদক্ষেপ। হামলার কথা জানিয়েছেন ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা অ্যান্তন হেরাশচেঙ্কো। রুশ বর্বরচিত আক্রমণে এখনও পর্যন্ত ৭০ ইউক্রেন সেনা নিহত হয়েছেন। মৃত্যু হয়ে ডজনের বেশি নাগরিকের। মঙ্গলবার এই দাবি করেছে ইউক্রেন। এরমধ্যেই ভারী আক্রমণের হুঁশিয়ারি দিয়ে এদিনই শক্তিশালী ও বিরাট রুশ বাহিনী কিয়েভে প্রবেশ করেছিল

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Russia ukraine war news live updates vladimir putin zelenskyy moscow kyiv