বড় খবর

কৃষক আন্দোলনের জের, সিডনিতে মোদী-ভক্তদের হাতে আক্রান্ত শিখরা

সিডনির হ্যারিস পার্কের এই ঘটনায় শিখ সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

কৃষক আন্দোলন নিয়ে দেশের মধ্যেই আড়াআড়ি বিভক্ত সরকারপন্থী এবং কৃষক সমর্থনকারীরা। সোশ্যাল মিডিয়ায় লাগাতার ট্রোলিং, এমনকী সিংঘুতেও আন্দোলনরত কৃষকদের উপর ‘ভারত মাতা কি জয়’ ধ্বনি দিয়ে আক্রমণ নামিয়ে আনেন বিজেপি সমর্থকরা।

এবার সেই দ্বন্দ্ব দেখা গেল বিদেশের মাটিতেও। অস্ট্রেলিয়ার সিডনিতে ভারতীয়দের দ্বারাই আক্রান্ত হওয়ার অভিযোগ তুললেন শিখ সম্প্রদায়ের কয়েক জন যুবক। অভিযোগ, কৃষক আন্দোলনের জেরে তাঁদের উপর এই ঘৃণ্য আক্রমণ করেছেন কয়েকজন মোদী-ভক্ত।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, সিডনির একাধিক জায়গায় শিখ সম্প্রদায় এবং ভারত সরকারের সমর্থনকারীদের মধ্যে সংঘাত বাড়ছে। দিল্লি সীমান্তে আন্দোলনরত কৃষকদের অধিকাংশই শিখ সম্প্রদায়ের। তাই বিদেশেও তাঁরা বিজেপি-ভক্তদের নিশানা হচ্ছেন বলে অভিযোগ।

সম্প্রতি এমনই একটা ঘটনায় সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, অজ্ঞাতপরিচয় যুবকদের একটি দল বেসবল ব্যাট এবং হাতুড়ি দিয়ে শিখ যুবকদের উপর হামলা করেছে। তাঁরা তখন গাড়ির মধ্যে ছিলেন। অস্ট্রেলিয়ার ৭নিউজের রিপোর্ট অনুযায়ী, গাড়ি ভাঙচুর করে দুষ্কৃতীরা পালিয়ে যায়। সিডনির হ্যারিস পার্কের এই ঘটনায় শিখ সম্প্রদায়ের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

আক্রান্তরা জানিয়েছে, ভারতীয়রাই হামলা চালায়। সব দিক থেকে গাড়ি ভাঙচুর করা হয়েছে। প্রায় ১০ হাজার অজি ডলারের ক্ষতি হয়েছে। কয়েকদিন আগেও শিখরা হামলার শিকার হয়েছেন সিডনিতে। স্থানীয় প্রশাসন শিখ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে বসে সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sikhs targetted in australia amid tensions over indian farm laws

Next Story
রক্তস্নাত মায়ানমার! গণতন্ত্রের দাবি তুলতেই সেনার গুলিতে নিহত ৩৮
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com