scorecardresearch

বড় খবর

লজ্জার একশেষ! তিন মাস বেতন নেই, পাক দূতাবাস কর্মীদের নিশানায় ইমরান খান

আর্থিক মন্দায় ভয়ঙ্কর পরিস্থিতি ভারতের পড়শি দেশ পাকিস্তানে।

Imran government has to be thrown out demand by pakistan opposition parties
পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

আর্থিক মন্দায় ভয়ঙ্কর পরিস্থিতি ভারতের পড়শি দেশ পাকিস্তানে। মূল্যবৃদ্ধি, মুদ্রাস্ফীতি লাগামছাড়া। দৈনন্দিন জীবনযাপনের সামগ্রী কিনতে কালঘাম ছুটছে পাক নাগরিকদের। আর দেশের এই পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের নীতিকেই দায়ী করেছে বিরোধী রাজনৈতিক দলগুলি থেকে শুরু করে আম আদমি। এবার ইমরানকে তুমুল কটাক্ষ করল পাকিস্তান দূতাবাসের কর্মীরাও।

সার্বিয়ার পাক দূতাবাসের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে ইমরান খানকে উদ্দেশ্য করে আক্রমণ শানিয়েছেন দূতাবাসের আধিকারিকরা। টুইট বার্তায় একটি ভিডিওর মাধ্যমে ইমরানের কাছে আর্থিক দুরাবস্থার কথা জানিয়ে ক্ষোভ উগরে দেওয়া হয়েছে। ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের রাজনৈতিক স্লোগান ‘নয়া পাকিস্তান’-কেও খোঁচা দেওয়া হয়েছে।

কী লেখা হয়েছে টুইটে?

প্রথম টুইটে লেখা হয়েছে, “মূল্যবৃদ্ধি সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে। আমরা আর কতদিন চুপ করে থাকব বলে ইমরান খান আশা করছেন? গত তিন মাস বেতন না পেয়েও আমরা কাজ করছি। ফি দিতে না পারায়ে আমাদের সন্তানদের স্কুল থেকে বের করে দেওয়া হয়েছে। এটাই কি নয়া পাকিস্তান?”

এই সেই টুইট। পরে এটি মুছে দেওয়া হয়।

আরও একটি টুইটে পাক দূতাবাসের কর্মী লিখছেন, “দুঃখিত ইমরান খান, এছাড়া আমার কাছে আরও কোনও উপায় ছিল না।” ভিডিও পোস্ট করে সম্প্রতি দেশবাসীর উদ্দেশে ইমরানের বার্তাকে কটাক্ষ করা হয়েছে। একটি প্যারোডি গানে ইমরানের বিখ্যাত উক্তি, ‘আপনারা ঘাবড়াবেন না’ কথাটিকে ব্যঙ্গ করা হয়েছে।

আরও পড়ুন কেন জন্ম দেওয়া হল তাঁকে? মায়ের চিকিৎসকের বিরুদ্ধে মামলা, কোটি টাকা পেলেন তরুণী

এদিকে, পাক দূতাবাসের টুইটের জেরে পাকিস্তান-সহ গোটা বিশ্বে শোরগোল পড়ে গিয়েছে। তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলের জন্য ময়দানে নামে পাক সরকার। প্রধানমন্ত্রী ইমরান খানের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলার ডা. আরসলান খালিদ টুইট করে জানান, সার্বিয়ার পাক দূতাবাসের টুইটার হ্যান্ডেল হ্যাক করা হয়েছিল। বিদেশ মন্ত্রক বিষয়টি তদন্ত করছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Sorry imran khan pakistan embassy in serbia tweets video