scorecardresearch

বড় খবর

টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত ১৯ শিশু-সহ ২১ জন

গত এক দশকে এমন নারকীয় গণহত্যার নজির নেই আমেরিকায়।

টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলা, নিহত ১৯ শিশু-সহ ২১ জন
প্রতীকী ছবি

ফের রক্তাক্ত মার্কিন শিক্ষাঙ্গন। তরুণ বন্দুকবাজের হামলায় টেক্সাসের এলিমেন্টারি স্কুলে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ১৯ শিশু-সহ ২১ জনের। গত এক দশকে এমন নারকীয় গণহত্যার নজির নেই আমেরিকায়। মার্কিন যুক্তরাষ্ট্রে এই মর্মান্তিক ঘটনায় শোকের ছায়া নেমেছে।

টেক্সাসের ওই স্কুলের মুখপাত্র সিএনএন-কে জানিয়েছেন, ১৯ শিশু এবং দুজন প্রাপ্তবয়স্ক এই হামলায় নিহত হয়েছেন। স্কুলের ছাত্র পরিচালন কর্তৃপক্ষ জানিয়েছে, অধিকাংশ শিশু দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ শ্রেণির পড়ুয়া ছিল। প্রত্যেকের বয়স ৭ থেকে ১০-এর মধ্যে ছিল। হামলার পর পুলিশের সঙ্গে সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় অভিযুক্ত বন্দুকবাজের।

জানা গিয়েছে, ইউভালেড কাউন্টির প্রাথমিক স্কুলে গুলিকাণ্ডের নেপথ্যে থাকা বন্দুকবাজের নাম সালভাদর রামোস। ১৮ বছরের এই যুবক মঙ্গলবার ওই প্রাথমিক স্কুলে ঢুকে হ্যান্ডগান এবং রাইফেল নিয়ে ঢুকে পড়ে। এর পর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে। ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে নিহত হয় ১৯ শিশু। নিহত হন দুজন স্কুলকর্মী। আহত হয়েছে অনেকে।

আরও পড়ুন তাইওয়ানে হামলা করলেই যুদ্ধে যাবে আমেরিকা! চিনকে বেনজির হুঁশিয়ারি বাইডেনের

আমেরিকার ইতিহাসে এত বড় গণহত্যা গত এক দশকে হয়নি। মার্কিন সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, টেক্সাসের ইতিহাসে কোনও স্কুলে এই ধরনের মর্মান্তিক ঘটনার নজির নেই। ঘটনার জেরে টুইট করে শোকবার্তা জানিয়েছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট।

হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার এই নারকীয় হত্যাকাণ্ডের জেরে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাতে আগামী ২৮ মে পর্যন্ত দেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Texas school shooting updates death toll goes up as police confirms death of 19 children and teacher