বড় খবর

প্রশ্নবাণে বিরক্ত! সাংবাদিকের মুখে স্যানিটাইজার স্প্রে করে বিপাকে থাই প্রধানমন্ত্রী

২০১৪ সালে এক চিত্র সাংবাদিকের দিকে কলার খোসা ছুড়ে শিরোনামে এসেছিলেন প্রধানমন্ত্রী। সেই সাংবাদিক শুধু বলেছিলেন, স্যার একটু ক্যামেরার দিকে তাকান।

সেই মুহূর্তের ছবি। ছবি: এপি

সাংবাদিকদের মুখে স্যানিটাইজার স্প্রে করে বিতর্কে জড়ালেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, সংবাদমাধ্যমের প্রশ্নে বিরক্তি ধরে না রাখতে না পেরে এই কাণ্ড ঘটিয়েছেন তিনি। সেই ভিডিও ভাইরাল হওয়ায় আরও বিপাকে অবসরপ্রাপ্ত এই সেনা জেনারেল। ২০১৪ সালে সে দেশে সেনা অভ্যুত্থানের পর থেকে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন প্রয়ুথ চ্যান ওচা। থাই সংবাদমাধ্যম সূত্রে এমনটাই খবর। সম্প্রতি সরকারি বাংলোতে সাংবাদিক সম্মেলন চলাকালীন তাঁর দিকে চোখা চোখা প্রশ্ন ছুড়ে দেওয়া হয়। তাতেই খানিকটা মেজাজ হারান প্রধানমন্ত্রী।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, সম্মেলনের শেষ ভাগে প্রধানমন্ত্রী যখন পোডিয়াম ছেড়ে বেরিয়ে যাচ্ছেন, তখন কয়েকজন সাংবাদিক তাঁকে অনুসরণ করেন। তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী প্রশ্ন করেন, ‘আর কিছু জানার আছে?’ একজন প্রশ্ন করেন, ‘মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে কী ভাবছেন?’ তখনই কোনও জবাব না দিয়ে নিজের মুখ রুমালে ঢেকে উপস্থিত এক সাংবাদিকের মুখে স্যানিটাইজার স্প্রে করেন প্রয়ুথ চ্যান ওচা।

জানা গিয়েছে, সম্প্রতি তাঁর মন্ত্রিসভার তিন জনের গত সপ্তাহে জেল হয়েছে। ৭ বছর আগে নাগরিক বিক্ষোভে দমন-পীড়নের অভিযোগে দদোষী সাব্যস্ত হয়ে এই সাজা। এতে কিছুটা মুখ পোড়ে প্রধানমন্ত্রীর। তাই বিতর্কিত প্রশ্নে মেজাজ হারান তিনি।

তবে এটাই প্রথম নয়। এর আগেও বহুবার সংবাদ মাধ্যমকে এড়াতে নানাভাবে বিরক্তি প্রকাশ করেছেন প্রাক্তন এই সেনা আধিকারিক। বদ মেজাজের জন্য তাঁর বিরুদ্ধে সরব থাইল্যান্ডের সংবাদ মাধ্যম। ২০১৮ সালে একবার সাংবাদিক বৈঠক ডেকে কোনও প্রশ্নের জবাব না দিয়ে বেরিয়ে যান প্রয়ুথ চ্যান ওচা। সেই অনুষ্ঠানে নিজের এক বড় মাপের কাট-আউট উন্মোচন করে বলেন, ‘একে যা খুশি প্রশ্ন করুন।‘ এরপরেই সভাস্থল ছাড়েন প্রধানমন্ত্রী।

থাইল্যান্ডের সংবাদ পত্র দা থাইগার সূত্রে খবর, ২০১৪ সালে এক চিত্র সাংবাদিকের দিকে কলার খোসা ছুড়ে শিরোনামে এসেছিলেন প্রধানমন্ত্রী। সেই সাংবাদিক শুধু বলেছিলেন, স্যার একটু ক্যামেরার দিকে তাকান। সেই বছরই ক্যামেরার পিছনে এক সাংবাদিকের কান টেনে ধরার ছবি ভাইরাল হয়েছিল প্রধানমন্ত্রীর।

 

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Thai pm sparks controversy while spraying sanitizer on reporter face to evade question world

Next Story
জমাট বাঁধছে রক্ত, অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ বন্ধ এই দেশে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com