বড় খবর

মালকিনের থেকে করোনা আক্রান্ত তিন বিড়াল! সংক্রমণ ঠেকাতে মারা হল পোষ্যদের

Corona Outbreak in China: এই তিন পোষ্যর মালিক ২১ সেপ্টেম্বর সংক্রমিত হয়েছে। তারপর থেকেই আইসোলেশনে আছেন তিনি।

Corona Outbreak, China, Cat Covid
প্রতীকী ছবি।

Corona Outbreak in China: চিনে তিনটি বিড়ালের দেহে করোনা সংক্রমণ! সতর্কতা অবলম্বনে সেই তিন পোষ্যকে নিধন করল প্রশাসন। হারবিন প্রদেশ প্রশাসন সূত্রে খবর, তাদের কাছে কোনও বিকল্প ছিল না। এই ধরনের সংক্রামক ব্যাধির চিকিৎসার কোনও পশু হাসপাতাল নেই প্রদেশে। তাই এই তিন পোষ্য থেকে মানুষের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ার আগেই তাদের মেরে ফেলা হয়েছে।

প্রশাসন সূত্রে খবর, এই তিন পোষ্যর মালিক ২১ সেপ্টেম্বর সংক্রমিত হয়েছে। তারপর থেকেই আইসোলেশনে আছেন তিনি। কিন্তু নিভৃতবাসে যাওয়ার আগে তিন পোষ্যর জন্য খাবার-জল রেখে যান সেই ব্যক্তি। তাঁর সেই উদ্যোগ থেকেই সংক্রমণ ছড়িয়েছিল তিন জনের দেহে এমনটাই পশু চিকিৎসকদের অনুমান।

এদিকে মার্কিন সিডিসি রিপোর্টে দাবি, মানব দেহ থেকে পশু দেহে করোনা সংক্রমণের মাত্রা খুব নগণ্য। একমাত্র ঘনিষ্ঠ বৃত্ত ছাড়া সেভাবে পশু দেহে সংক্রমিত হয় না করোনা। তবে প্রসাশনিক এই অমানবিকতার জন্য গর্জে উঠেছে সোশাল মিডিয়া। সেই তিন পোষ্যর মালকিন মিস লিউ সোশাল মিডিয়ায় এই উদ্যোগের বিরোধিতা করে পোস্ট করেন। সেই পোস্ট থেকেই পশু প্রেমীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

অপরদিকে উহানের বাইরেও সম্প্রতি ছড়াতে শুরু করেছে করোনা। নতুন করে হারবিন এবং জিয়ামিনে ১১ জন সংক্রমিত। নতুন সংক্রমণে প্রভাবে সে দেশে এখন মোট করোনা সংক্রমণ প্রায় ১০০০ ছুঁইছুঁই।  গত দুই বছরে চিনে করোনা সংক্রমিত ৯৬,১০৬ জন, মৃত ৪,৬৩৬।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Three domestic cat were killed in china due to corona transmission from owner world

Next Story
জাপানের নয়া প্রধানমন্ত্রী হচ্ছেন প্রাক্তন বিদেশ মন্ত্রী ফুমিও কিশিদাFumio Kishida, Japan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com