বড় খবর

আজ বিশ্বের বড় খবর: বার্মিংহামে হামলায় ধৃত ১।। জাপান-দক্ষিণ কোরিয়ায় তাণ্ডব টাইফুন হাইসেনের

ওয়েস্ট মিডল্য়ান্ডস পুলিশ জানিয়েছে, শহরের সেলি ওক এলাকায় সোমবার প্রথমে ওই সন্দেভাজনকে আটক করা হয়।

world news, বিশ্বের খবর, দুনিয়ার খবর
একনজরে বিশ্বের খবর।

বার্মিংহামে ছুরি নিয়ে হামলার ঘটনায় সোমবার এক যুবককে গ্রেফতার করল পুলিশ। খুন ও খুনের চেষ্টার অভিযোগে ২৭ বছর বয়সী ওই সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য়দিকে, জাপানে তাণ্ডবলীলা চালানোর পর দক্ষিণ কোরিয়ার বুকে আছড়ে পড়ল ভয়ঙ্কর টাইফুন হাইসেন। বিশ্বের এমনই সব খবর পড়ে নিন এক এক করে…

বার্মিংহামে ছুরি নিয়ে হামলা, গ্রেফতার ১

arrest
প্রতীকী ছবি।

বার্মিংহামে ছুরি নিয়ে হামলার ঘটনায় সোমবার এক যুবককে গ্রেফতার করল পুলিশ। খুন ও খুনের চেষ্টার অভিযোগে ২৭ বছর বয়সী ওই সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। ব্রিটেনের বার্মিংহামে ছুরি নিয়ে হামলায় একজনের মৃত্য়ু হয়েছে, জখম হয়েছেন আরও ৭ জন।

* ওয়েস্ট মিডল্য়ান্ডস পুলিশ জানিয়েছে, শহরের সেলি ওক এলাকায় সোমবার প্রথমে ওই সন্দেভাজনকে আটক করা হয়। উল্লেখ্য়, ছুরি নিয়ে হামলার ঘটনার পর থেকেই অভিযুক্তকে ধরতে উঠেপড়ে লাগেন গোয়েন্দারা।

* বার্মিংহাম পুলিশ কমান্ডারের চিফ সুপারিনটেন্ডেন্ট স্টিভ গ্রাহাম জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ কাজে লাগানো হয়েছে। প্রত্য়ক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ করে জানতে হবে আদতে কী ঘটেছিল। কারও কাছে হামলার সময়কার ভিডিও ফুটেজ আছে কিনা তা খতিয়ে দেখতে হবে।

* উল্লেখ্য়, রবিবার একের পর এক ছুরি নিয়ে হামলার ঘটনা ঘটে। প্রথম হামলা ঘটে দ্য় কনস্টিটিউশন হিল এলাকায়। তারপর লিভারি স্ট্রিট, ইরভিং স্ট্রিট, হার্স্ট স্ট্রিটে হামলার ঘটনা ঘটে। সিটি সেন্টার সংলগ্ন রাস্তা ঘিরে রাখা হয় সোমবার সকাল পর্যন্ত।

*একটি নর্দমা থেকে ছুরি উদ্ধার করেছেন তদন্তকারীরা। তবে এর সঙ্গে হামলার যোগ আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।(Read in English)

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

বিশ্বের অন্য় খবর নীচে পড়ুন

জাপান-দক্ষিণ কোরিয়ায় তাণ্ডব টাইফুন হাইসেনের

Typhoon Haishen
ছবি: টুইটার।

জাপানে তাণ্ডবলীলা চালানোর পর দক্ষিণ কোরিয়ার বুকে আছড়ে পড়ল ভয়ঙ্কর টাইফুন হাইসেন। দক্ষিণ কোরিয়ায় টাইফুনের দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে বহু বাড়ি। বহু রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। বহু বাড়ি বিদ্য়ুৎহীন।

* জাপানে দমকল ও বিপর্যয় মোকাবিলা এজেন্সি জানিয়েছে, টাইফুনের তাণ্ডবে কমপক্ষে ৩৮ জন জখম হয়েছেন। তাঁদের মধ্য়ে ৫ জনের অবস্থা গুরুতর।

* তবে ক্রমশ শক্তি হারাচ্ছে টাইফুন। ঘণ্টায় টাইফুনের বেগ কমে দাঁড়িয়েছে ১০৮ কিমি। এই বেগ আরও কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

* টাইফুনের জেরে জাপানে বুলেট ট্রেন পরিষেবা বন্ধ রাখা হয়েছে। দক্ষিণ-পশ্চিম জাপানে অধিকাংশ ঘরোয়া বিমান বাতিল করা হয়েছে। (Read in English)

বিশ্বের সব গুরুত্বপূর্ণ খবর পড়ুন এই প্রতিবেদনে

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Todays top news world latest update international news 7 september 2020 trump birmingham stabbings

Next Story
সাবমেরিন মিসাইল নিক্ষেপ করতে পারে উত্তর কোরিয়া, স্যাটেলাইট ছবিতে বিতর্ক বাড়ল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com