বড় খবর

ইমপিচমেন্ট মামলার শুনানির আগেই ট্রাম্পের সঙ্গত্যাগ আইনজীবীদের

আইনজীবীরা তাঁকে ছেড়ে চলে যাওয়ায় এখন খুবই অস্বস্তির মধ্যে রয়েছেন ট্রাম্প।

ইমপিচমেন্ট মামলার দ্বিতীয় শুনানির আগেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের সঙ্গত্যাগ করলেন তাঁর ৫ আইনজীবী। বনিবনা না হওয়ায় শুনানির আগেই ডোনাল্ড ট্রাম্পের সঙ্গ ছেড়ে গিয়েছেন তাঁরা, এমনটাই জানা গিয়েছে। আগে তিনজন এবং শনিবার আরও দুজন ট্রাম্পের সঙ্গ ত্যাগ করেছেন বলে খবর। এর জেরে শুনানির আগে চরম অস্বস্তিতে ট্রাম্প।

তবে ট্রাম্পের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, বনিবনা নয়, পারস্পরিক বোঝাপড়া করেই ট্রাম্প তাঁদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছেন। তবে আইনজীবীরা তাঁকে ছেড়ে চলে যাওয়ায় এখন খুবই অস্বস্তির মধ্যে রয়েছেন ট্রাম্প। হন্যে হয়ে খোঁজাখুঁজি করছেন অন্য আইনজীবীর। যাঁরা তাঁর হয়ে সেনেটে সওয়াল করবেন ইমপিচমেন্ট মামলার শুনানিতে। যা শুরু হবে ফেব্রুয়ারির ৯ তারিখে। ওইদিনই দ্বিতীয় শুনানি শুরু হবে।

আরও পড়ুন আমেরিকায় ফের আক্রান্ত ‘জাতির জনক’, ক্যালিফোর্নিয়ায় উপড়ানো হল গান্ধীমূর্তি

দক্ষিণ ক্যারোলিনার দুই আইনজীবী বাচ বাওয়ার্স এবং ডেবোরা বারবেরি ট্রাম্পের সঙ্গত্যাগ করেছেন শনিবার। এঁরা দুজনেই ট্রাম্পের ইমপিচমেন্ট মামলার শুনানিতে মুখ্য ভূমিকা নিতেন। ট্রাম্পের উপদেষ্টা জেসন মিলার ডেমোক্র্যাটদের দিকে অভিযোগের আঙুল তুলে বলেছেন, যিনি বর্তমানে আর প্রেসিডেন্ট পদে নেই এবং হোয়াইট হাউস ছেড়ে দিয়েছেন তাঁর বিরুদ্ধে ইমপিচমেন্ট মেনে নেওয়া যায় না। দেশের জন্য মোটেও ভাল দৃষ্টান্ত নয়।

গত মঙ্গলবার ৪৫ জন রিপাবলিকান সেনেটর ট্রাম্পের ইমপিচমেন্ট আটকানোর চেষ্টা করেছিলেন। দলের একতা দেখানোর জন্য সেই প্রচেষ্টাও ব্যর্থ হয়। ক্যাপিটল হিলে হামলার ঘটনায় সবরকম চেষ্টা করেও পার পাচ্ছেন না প্রাক্তন প্রেসিডেন্ট।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Trump parts ways with impeachment lawyers

Next Story
করোনার উৎস খুঁজতে ইউহানের সেই মাছ বাজারে WHO-এর প্রতিনিধিরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com