scorecardresearch

বড় খবর

পাকাপাকি বন্ধ ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট, পাল্টা তোপ বিদায়ী প্রেসিডেন্টের

বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের পোস্ট থেকে ফের উস্কানি ছড়াতে পারে বলেই আশঙ্কা। তাই পাকাপাকিভাবে ট্রাম্পের অ্যাকউন্ট বন্ধ করতে হয়েছে বলে দাবি টুইটারের।

পাকাপাকি বন্ধ ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট, পাল্টা তোপ বিদায়ী প্রেসিডেন্টের

ফেসবুকের পথেই টুইটার, অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল ট্রাম্পের অ্যাকাউন্ট। হিংসার লক্ষ্যে বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের পোস্ট থেকে ফের উস্কানি ছড়াতে পারে বলেই আশঙ্কা। তাই পাকাপাকিভাবে ট্রাম্পের অ্যাকউন্ট বন্ধ করার মতো পদক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে মার্ক জুকারবার্গের সংস্থা।

বুধবারই ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক ভাবে বন্ধ করে দিয়েছিল টুইটার। তখনই হুঁশিয়ারি দেওয়া হয়েছিল, ভবিষ্যতে ফের এই ধরনের পোস্ট করা হলে পাকাপাকিই তা বন্ধ করে দেওয়া হবে। পরের দিন অবশ্য অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়। কিন্তু অবশেষে পাকাপাকি ভাবেই তা বন্ধ করা হল।

আসলে ট্রাম্পপন্থীদের হাম‌লার ক্ষেত্রে টুইটারকে ব্যবহার করেই হিংসা ছড়ানোর অভিযোগ ওঠে। ফলে চাপ ছিল টুইটারের উপরে। তারা যে আর কোনও ঝুঁকি নিতে চায় না, তা স্পষ্ট হয়ে গেল আজকের এই পদক্ষেপে।

গত বুধবার নির্বাচন পরবর্তী বেনজির হিংসার সাক্ষী হয়েছিল আমেরিকা। ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। টুইটার কর্তৃপক্ষের তরফে সে কথার উল্লেখ করে বলা হয়েছে, এভাবেই টুইটার তাদের নীতি ও তার প্রয়োগের ব্যাপারে স্বচ্ছ থাকতে চায়। যদিও ওই অ্যাকাউন্ট বন্ধ করার পরই ট্রাম্প ফের টুইট করেন তাঁর অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে। কয়েক মিনিটের মধ্যেই সেই টুইটও মুছে দেয় টুইটার।

ডোনাল্ড ট্রাম্প তাঁর অফিসিয়াল অ্যাকাউন্ট সরাসরি টুইটারের বিরুদ্ধে তোপ দাগেন। জানান, এভাবে তাঁর ও তাঁর সাড়ে সাত কোটি ‘দেশভক্ত’ ভোটারের কণ্ঠরোধ করা যাবে না। অদূর ভবিষ্যতেই তিনি নিজস্ব কোনও প্ল্যাটফর্ম নিয়ে আসবেন। শিগগিরি এব্যাপারে কোনও বড় ঘোষণা করবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Trump s twitter accaunt permanently banned