বড় খবর

এখনও পুরোপুরি সুস্থ নন, বিডেনের সঙ্গে ভার্চুয়াল বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প

গত সোমবার সন্ধেয় হোয়াইট হাউসে ফেরেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

এখনও পুরোপুরি সুস্থ হননি করোনা আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই আগামী সপ্তাহে ডেমোক্র্যাট রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেনের সঙ্গে ভার্চুয়াল বিতর্ক সভায় অংশ নিতে পারবেন না ট্রাম্প। বৃহস্পতিবার একথা জানাতেই উদ্যোক্তারা তাঁর জন্য ভার্চুয়াল বিতর্ক সভার আয়োজন বাতিল করেছে। ফক্স নিউজকে ট্রাম্প জানিয়েছেন, “জো বিডেনের সঙ্গে ভার্চুয়াল সভায় যোগ দেব না।” রাষ্ট্রপতির স্বাস্থ্যের কথা ভেবেই ভার্চুয়াল সভার আয়োজন করা হয়েছিল বলে জানিয়েছেন উদ্যোক্তারা। কিন্তু ট্রাম্প সম্মত হননি তাতে।

কীভাবে হত এই ভার্চুয়াল সভা? প্রার্থীরা রিমোট লোকেশন থেকে সভায় যোগ দিতেন। অন্যদিকে, মায়ামিতে বসে থাকতেন সভার মডারেটর। বিডেন পাল্টা জানিয়েছেন, ট্রাম্প করোনামুক্ত না হওয়া পর্যন্ত তাঁর বিতর্ক সভায় অংশ নেওয়া উচিত নয়। পেনসিলভানিয়ায় সাংবাদিকদের বিডেন বলেছেন, “কোভিড মেনে বিতর্ক সভায় অংশ নিতে হবে। দেখা যাক, ওঁর সঙ্গে বিতর্ক করা যায় কি না এই অবস্থায়!” তবে এর আগে ১৯৬০ সালে দুই রাষ্ট্রপতি পদপ্রার্থী আলাদা আলাদা ঘরে বসে বিতর্ক সভায় অংশ নিয়েছিলেন। রিচার্ড নিক্সন এবং জন এফ কেনেডি দুই প্রার্থী আগে এমন ভাবে বিতর্ক সভায় অংশ নিয়েছিলেন। এবার ৬০ বছর পর ফের দুই রাষ্ট্রপতি পদপ্রার্থী আলাদা ঘরে বসে বিতর্ক সভায় অংশ নিতেন। কিন্তু ট্রাম্প তাতে সম্মত হননি।

আরও পড়ুন শুধরোলেন না ট্রাম্প, হোয়াইট হাউসে ফিরেই মাস্ক খুলে বিতর্কে প্রেসিডেন্ট

প্রসঙ্গত উল্লেখ্য, তিনদিন চিকিৎসার পরই গত সোমবার সন্ধেয় হোয়াইট হাউসে ফেরেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেনা হাসপাতাল থেকে চিকিৎসা করে তিনি ফেরেন হোয়াইট হাউসে। তবে তাঁর ব্যক্তিগত আধিকারিকরা প্রেসিডেন্টের পুরোপুরি সুস্থ হওয়া পর্যন্ত তাঁর সঙ্গে দেখাসাক্ষাতে বিধিনিষেধ জারি করেছেন। মুখপাত্র জুড ডিয়ার সোমবার রাতে জারি করা বিবৃতিতে জানিয়েছেন, হোয়াইট হাউস সবরকম সাবধানতা ও সতর্কতা অবলম্বন করছে রাষ্ট্রপতির স্বাস্থ্যের কথা ভেবে। পিপিই ছাড়া কেউই ট্রাম্পের ধারেকাছে ঘেষতে পারবেন না।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Trump vows not to participate in next weeks virtual debate with biden

Next Story
সাহিত্য়ে নোবেল জয় মার্কিন কবি লুইস গ্লোকেরnobel prize 2020, নোবেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com