বড় খবর

করোনায় আক্রান্ত ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, রবার্ট ও’ব্রায়েনের মৃদু উপসর্গ রয়েছে। তিনি সেল্ফ আইসোলেশনে রয়েছেন এবং নিরাপদ স্থানে থেকে কাজ করছেন।

donald trump, ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প।

যত দিন গড়াচ্ছে, বিশ্বের অন্য়ান্য় দেশের মতো করোনার দাপট বাড়ছে আমেরিকাতেও। এবার করোনা আক্রান্ত হলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও’ব্রায়েন। ট্রাম্প সরকারে এখনও পর্যন্ত এই প্রথম কোনও উচ্চপদমর্যাদার কোনও ব্য়ক্তি করোনায় আক্রান্ত হলেন।

হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, রবার্ট ও’ব্রায়েনের মৃদু উপসর্গ রয়েছে। তিনি সেল্ফ আইসোলেশনে রয়েছেন এবং নিরাপদ স্থানে থেকে কাজ করছেন। হোয়াইট হাউসের তরফে আরও বলা হয়েছে, ”প্রেসিডেন্ট বা ভাইস প্রেসিডেন্টের শরীরে সংক্রমণ ছড়ানোর কোনও সুযোগ নেই এবং জাতীয় নিরাপত্তা পর্ষদের কাজ বিঘ্নিত হয়নি”।

আরও পড়ুন: চেংদুতে মার্কিন দূতাবাস বন্ধের নির্দেশ চিনের।।চিনা প্রেসিডেন্টের সমালোচনা করে কোপে নেতা।। হেগিয়া সোফিয়ায় নমাজ পাঠ

ব্লুমবার্গ নিউজের তরফে প্রথমে জানানো হয় যে একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দেওয়ার পরই রবার্ট ও’ব্রায়েনের শরীরে করোনাভাইরাস মিলেছে।

উল্লেখ্য়, করোনার প্রকোপ বেড়েই চলেছে আমেরিকায়। করোনা প্রসঙ্গে ক’দিন আগে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন, ”মূল্য়বান জীবন হারাচ্ছি আমরা, এজন্য় আমরা শোকস্তব্ধ। আমরা ভ্য়াকসিন তৈরি করব। আমরা ভাইরাসকে পরাজিত করবই। ভ্য়াকসিন তৈরির কাজ ভালমতো হচ্ছে”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Trumps national security adviser has coronavirus

Next Story
বাংলাদেশি যুবককে বহিষ্কার করল মালয়েশিয়া।।ট্রাম্প প্রশাসনের সিদ্ধান্তে বিপাকে নয়া বিদেশি পড়ুয়ারা।।ওষুধের দাম কমাতে পদক্ষেপ ট্রাম্পেরworld news, বিশ্বের খবর, দুনিয়ার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com