বড় খবর

জনকল্যাণে জোর, বাইডেন প্রশাসনের গুরুদায়িত্বে দুই ভারতীয় বংশোদ্ভূত

মার্কিন প্রেসিডেন্ট পদে শপথগ্রহণের পর জো বাইডেন ঘোষণা করেছিলেন, তাঁর প্রশাসনে বৈচিত্র্য থাকবে। সেই ঘোষণার বাস্তবায়নে এই দুই নিয়োগ। এমনটাই হোয়াইট হাউস সূত্রে খবর।

জনসেবায় অবদান রাখতে দুই ভারতীয়কে বাইডেন সরকারের স্বেচ্ছাসেবক আর পরিষেবা বিভাগে নিযুক্ত করা হল। আমেরিকর্পস নামে সরকারি এই সংস্থা জনসেবায় কাজ করে। মূলত জনকল্যাণে স্বেচ্ছাসেবক হতে যাঁরা আগ্রহী, তাঁরাই এই সংস্থার কর্মী। সেই সংস্থার গুরু দায়িত্বে সোনালি নিঝওয়ান এবং প্রেস্টন কুলকার্নি। আমেরিকর্পসের প্রদেশ এবং জাতীয় শাখার অধিকর্তা সোনালি। আর বিদেশ সম্বন্ধীয় শাখার প্রধান প্রেস্টন কুলকার্নি।

এর আগে টেক্সাস থেকে ইউএস কংগ্রেসের সেনেটর পদে প্রার্থী হয়েছিলেন প্রেস্টন। কিন্তু দু’বারই তাঁকে খালি হাতে ফিরতে হয়েছে। কিন্তু জনকল্যাণ তাঁর কাজ নজরকাড়ায় ডেমোক্র্যাট নেতৃত্বের নজরে আসেন এই ভারতীয় বংশোদ্ভূত।

মার্কিন প্রেসিডেন্ট পদে শপথগ্রহণের পর জো বাইডেন ঘোষণা করেছিলেন, তাঁর প্রশাসনে বৈচিত্র্য থাকবে। সেই ঘোষণার বাস্তবায়নে এই দুই নিয়োগ। এমনটাই হোয়াইট হাউস সূত্রে খবর।

আমেরিকর্পস সূত্রে খবর, দেশে এখন চারটি সমস্যা মাথাচাড়া দিয়েছে। করোনা অতিমারী, বর্ণবিদ্বেষ, আর্থিক নিম্নগতি আর জলবায়ু পরিবর্তন। আর এই চার ক্ষেত্রে সমাধানের দিশা দেখাতে মার্কিন প্রশাসন এই দুই ভারতীয় অভিজ্ঞতাকে কাজে লাগাবে।

টেক্সাসের মতো রিপাবলিকান গড় হিসেবে পরিচিত প্রদেশে ২২ ভোটে হাউজ অফ রিপ্রেজেন্টিটিভের সেনেটর পদে পরাজিত হয়েছিলেন কুলকার্নি। রিপাবলিকান প্রার্থী এবং প্রাক্তন শেরিফ ট্রয় নেহলস তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। তাইওয়ান, ইরাক, ইজরায়েল, রাশিয়া, জামাইকার হতো দেশ ঘুরে জনকল্যাণ গত ১৪ বছর ধরে কাজ করছেন কুলকার্নি।

এদিকে, জনকল্যাণের সৈনিক বা স্বেচ্ছাসেবক তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা এযাবৎকাল পালন করেছেন সোনালি নিঝওয়ান।

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two indian origin were appointed by joe biden administration to work in public service sector world

Next Story
নির্দোষ ট্রাম্প, ইনপিচমেন্ট শুনানিতে ক্যাপিটল হামলার অভিযোগ থেকে মুক্ত
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com