বড় খবর

সুপ্রিম কোর্টের ২ মহিলা বিচারককে প্রকাশ্যে গুলি করে খুন

তালিবানদের সঙ্গে এখনও হিংসাত্মক ঘটনা নিয়ে আলোচনা চালাচ্ছে আফগান সরকার। কিন্তু এরই মধ্যে এই হানায় উঠছে প্রশ্ন।

রবিবার সকালে গুলির আওয়াজে কেঁপে উঠল আফগানিস্তানের কাবুল শহরটি। মর্মান্তিক ঘটনায় শোকের আবহ তৈরি হয়েছে গোটা এলাকায়। প্রকাশ্যে দিনের আলোয় আফগানিস্তানের সুপ্রিম কোর্টের দুই মহিলাকে গুলি করে খুন করা হয়। তালিবানদের সঙ্গে এখনও হিংসাত্মক ঘটনা নিয়ে আলোচনা চালাচ্ছে আফগান সরকার। কিন্তু এরই মধ্যে এই হানায় উঠছে প্রশ্ন।

আদালতের তরফে এএফপিকে সেখানকার মুখপাত্র জানান যে দুই মহিলা আফগান সুপ্রিম কোর্টের বিচারপতি। কোর্টের গাড়িও করে অফিস আসছিলেন তাঁরা। এমনকী গাড়ির চালকও গুরতর আহত হয়েছেন। এএফপিকে আফগান কোর্টের তরফে জানায় যে “খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আজকেত্র হামলায় দুজনকে হারিয়েছি আমরা। ড্রাইভারও আহত হয়েছেন।

প্রসঙ্গত, সে দেশের শীর্ষ আদালতে কাজ করে মোট ২০০ জন মহিলা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন একটি বাইকে করে এসে দুই ব্যক্তি গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ে। যদিও এই ঘটনায় এখনও কোনও জঙ্গিগোষ্ঠী দায় স্বীকার করেনি। তালিবান মুখপাত্র সাবিউল্লাহ মুজাহিদ এপি সংবাদসংস্থাকে জানান যে এই ঘটনার নেপথ্যে তাঁরা নেই।

অ্যাসোসিয়েটেড প্রেস জানিয়েছে এই শহরটি গত কয়েকমাস ধরে সরকারবিরোধী জঙ্গিদের দ্বারা লক্ষ্যবস্তু হাই প্রোফাইল প্রোফাইল হত্যার তীব্রতা প্রত্যক্ষ করেছে। সম্প্রতি দেশের অন্যান্য স্থানেও বেশ কয়েকটি বোমা হামলা ও হামলা চালানো হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Two women judges of afghanistans supreme court shot dead

Next Story
আইসক্রিমে নতুন করে পাওয়া গেল করোনাভাইরাস, নিশ্চিত করল চিন সরকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com