বড় খবর

ইউক্রেনে ভেঙে পড়ল বায়ুসেনার বিমান, মৃত ২২

দুর্ঘটনার পরই আগুনের গ্রাসে পড়ে বিমানটি। এই ঘটনায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন বায়ুসেনা আধিকারিকরা।

শুক্রবার সন্ধ্যায় ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলের ন্যাশনাল হাইওয়ের কাছে বিমান বাহিনীর ক্যাডেটদের বহনকারী একটি সামরিক বিমান ভেঙে পড়ে। দুর্ঘটনার পরই আগুনের গ্রাসে পড়ে বিমানটি। এই ঘটনায় কমপক্ষে ২২ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন বায়ুসেনা আধিকারিকরা।

বায়ু সেনাবাহিনীর তরফে একটি অনুশীলন চলছিল। অ্যান্টনোভ অ্যান-২৬ বিমানটি অবতরণের সময়ই এই দুর্ঘটনা ঘটে। সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ রুসলান খোমচাক এক বিবৃতিতে জানিয়েছেন এই ঘটনায় আরও দু’জন গুরুতর আহত হয়েছেন। ফেসবুকে এই দুর্ঘটনার ভিডিও পোস্ট করেছেন উপ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্টন গেরাশ্চেনকো। উদ্ধারকর্মীরা চুহাইভ শহরের নিকটে ধ্বংসস্তূপ পরিদর্শন করতে যান সঙ্গে সঙ্গেই।

কীভাবে এমন দুর্ঘটনার মুখে পড়ল বিমানটি তার তদন্ত শুরু হয়েছে বলেই জানা গিয়েছে। বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শী এবং টেলিভিশন চ্যানেলের দাবি তাঁরা ওই বিমান থেকে কয়েকজনকে ঝাঁপ দিতে দেখেন।

ইন্টার-ফ্যাক্স ইউক্রেনের মতে খারকিভ অঞ্চলের গভর্নর ওলেকসী কুচর বলেন, এক পাইলট এই ডুয়েল ইঞ্জিনযুক্ত বিমানের বাঁ-দিকের ইঞ্জিনে ব্যর্থতার কথা জানিয়েছিলেন। প্রাথমিক তথ্যের প্রসঙ্গ টেনে কুচার বলেছেন যে বোর্ডে থাকা কিছু লোক বিমান যখন কম উচ্চতায় ছিল তখন বিমান থেকে লাফিয়ে নামতে উদ্যত হন। শনিবারই ঘটনাস্থল পরিদর্শন করবেন প্রেসিডেন্ট ভলোডাইমির জেলেনস্কি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ukraine military plane killing 22 carrying air force cadets crashes

Next Story
১০০ বছরে প্রথমবার, করোনার কোপে পিছোল পৃথিবী বিখ্যাত রিও কার্নিভ্যাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com