বড় খবর

পাক আন্তর্জাতিক বিমানের উপর মার্কিন নিষেধাজ্ঞা

বিমানের পাইলটদের ‘সন্দেহজনক’ লাইসেন্স ইস্য়ু ঘিরে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে খবর।

us, পাকিস্তান, বিমান, আমেরিকা, pakistan international airlines
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।
পাকিস্তান ইন্টারন্য়াশনাল এয়ারলাইন্সের বিমানের উপর নিষেধাজ্ঞা জারি করল আমেরিকা। জানা যাচ্ছে, কমপক্ষে ৬ মাসের জন্য় এই নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। বিমানের পাইলটদের ‘সন্দেহজনক’ লাইসেন্স ইস্য়ু ঘিরে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে খবর।

উল্লেখ্য়, ভুয়ো লাইসেন্স পাইলটদের দেওয়া হয়েছে, এ খবর সামনে আসার পর গত মঙ্গলবার ৩২টি সদস্য় দেশে পাক পাইলটদের উপর নিষেধাজ্ঞা জারির নির্দেশ দিয়েছিল ইউরোপিয়ান ইউনিয়ন অ্য়াভিয়েশন সেফটি এজেন্সি।

আরও পড়ুন: ‘ঘৃণ্য় জঙ্গি হামলার অপরাধীরা পাক আতিথেয়তায় রয়েছে’, রাষ্ট্রসংঘে ইসলামাবাদকে তুলোধনা নয়া দিল্লির

২৬২ জন পাইলটের লাইসেন্স ‘সন্দেহজনক’ বলে ন্য়াশনাল অ্য়াসেম্বলিতে উল্লেখ করেছেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী গুলাম সরোবর খান। এরপরই আমেরিকার তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। ই-মেল মারফত এই নিষেধাজ্ঞার কথা জানানো হয়েছে বলে দ্য় এক্সপ্রেস ট্রিবিউন সূত্রে খবর।

জানা যাচ্ছে, মার্কিন যুক্তরাষ্ট্রে ১২টি স্পেশাল বিমান চালানোয় অনুমতি দেওয়া হয়েছিল পাকিস্তান ইন্টারন্য়াশনাল এয়ারলাইন্সকে। যার মধ্য়ে ৭টি বিমান চালায় সংস্থা। সূত্রের খবর, বাকি ৫ টি বিমানের অনুমতি প্রত্য়াহার করা হয়েছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Us bans pia operations over dubious licences issue report

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com