বড় খবর

বাইডেনের নির্দেশে সিরিয়ায় বিমান হামলা মার্কিন যুক্তরাষ্ট্রের

ইরাকে মার্কিন ও জোট কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক হামলা এবং ওই কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রমাগত হুমকির জবাবে এই হামলার অনুমোদন দেওয়া হয়েছে

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফাইল ছবি

ইরাকের সম্প্রতি রকেট হামলা করার প্রত্যুত্তরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার পূর্ব সিরিয়ায় মার্কিন সামরিক বিমান হামলার নির্দেশ দিয়েছেন। সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে এই খবর।

যুক্তরাষ্ট্রের দাবি, সিরিয়ার স্থাপনাগুলো ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলো ব্যবহার করত। সম্প্রতি ইরাকে মার্কিনিদের লক্ষ্য করে রকেট হামলার জবাবে এই বিমান হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে পেন্টাগন। মার্কিন মুখপাত্র জন কিরবি এক বিবৃতিতে বলেছেন, প্রেসিডেন্ট বাইডেনের নির্দেশে রাতে পূর্ব সিরিয়ায় ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীর স্থাপনায় বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

কিরবি জানিয়েছেন, মার্কিন বাহিনী হামলা চালিয়ে কাতায়্যিব হিজবুল্লাহ (কেএইচ) ও কাতায়্যিব সাইয়্যিদ আল-শুহাদার (কেএসএস) মতো ইরান-সমর্থিত সশস্ত্র গোষ্ঠীগুলোর ব্যবহৃত বেশ কয়েকটি স্থাপনা ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেছেন, ইরাকে মার্কিন ও জোট কর্মকর্তাদের ওপর সাম্প্রতিক হামলা এবং ওই কর্মকর্তাদের বিরুদ্ধে ক্রমাগত হুমকির জবাবে এই হামলার অনুমোদন দেওয়া হয়েছে, এমনটাই জানান হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Us carries out airstrikes against iranian backed militia facilities in syria

Next Story
কমছেই না করোনা! নিউইয়র্কে মিলল ভিন্ন স্ট্রেন, বাড়ছে সংক্রমণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com