বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

তালিবানদের থেকে শিশুদের বাঁচাতে মায়েরা তাদের ছুঁড়ে দিচ্ছেন, ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়, নিন্দায় নেটিজেনরা

বেনজির অবস্থা। স্তম্ভিত বিশ্ব।

মৃত্যু অবধারিত জেনে ১০ মাস যে সন্তানকে গর্ভে ধারণ করেছিলেন, তালিবানি অত্যাচার থেকে বাঁচাতে কাঁটাতারের বেড়ার ওপারে থাকা মার্কিন এবং ব্রিটিশ সেনাবাহিনীর দিকে তাদের ছুঁড়ে দিচ্ছেন। আর বেড়া টপকে সেনারা আফগান শিশুদের লুফে নিচ্ছেন, অনেকেই আবার কাঁটা তারের বেড়া বেয়ে ঝুলে রয়েছে। সেই দৃশ্য দেখে চোখের জল ধরে রাখতে পারছেন না মার্কিন সেনারাও। এই নির্মম দৃশ্য সোশাল মিডিয়ায় ভাইরাল। তা দেখে স্তম্ভিত বিশ্ব।

শীর্ষস্থানীয় এক ব্রিটিশ সেনা আধিকারিক জানিয়েছেন, “ভয়ঙ্কর ঘটনা”। “মায়েরা তাদের সন্তানকে কাঁটাতারের বেড়ার ওপর দিয়ে ছুঁড়ে ছুঁড়ে ফেলছেন আর বলছেন, ওদের বাঁচান। এমন ছবি কোনওদিন দেখতে হবে, তা কল্পনাও করতে পারছি না। সেনাবাহিনী অনেকেই সেই ঘটনা দেখে কেঁদে ফেলছেন।  কাঁটাতারের বেড়াতেও আটকে যাচ্ছে অনেক শিশু। যন্ত্রণয়া তারা ছটফট করছে”।

রাষ্ট্রসঙ্ঘ সম্প্রতি এক বিবৃতিতে জানায়, তালিবানরা একদিনে ২৭জন নিষ্পাপ শিশুকে হত্যা করেছে। যা থেকে স্পষ্ট শিশুদেরও রেয়াত করা হচ্ছে না। কাবুল দখলের অনেক আগেই বহু আফগানবাসী দেশ ছেড়ে চলে যান। আর রাজধানী দখলের পর দেশ ছাড়ার হিড়িক পড়েছে। কাবুল বিমানবন্দরে লোকে লোকারণ্য। পালাতে গিয়ে অনেকেই তালিবানদের রোষাণলে পড়েছেন। পাঁচিল টপকে পালাতে বিমানবন্দরে ঢুকতে গিয়ে তালিবানদের হাতে গুলিবিদ্ধ হয়েছেন অনেকেই। তালিবানরা আফগান নাগরিকদের দেশ ছেড়ে না যাওয়ার পরামর্শ দিয়েছেন। বলেছেন, ভয় পাওয়ার কিছু নেই। তারা নিরাপদেই থাকতে পারবেন। কিন্তু তাদের কথায় বিন্দুমাত্র বিশ্বাস করতে নারাজ আফগানবাসী।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমের পোস্ট করা টুইটে দেখা যাচ্ছে কাবুল বিমান বন্দরে সাত বছরের এক শিশু তার বাবা-মায়ের থেকে আলাদা হয়ে গিয়েছে। অপর এক ভিডিওতে বিমানের মেঝেয় শুয়ে ঘুমন্ত এক শিশুর ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। শিশুদের ওপর নির্মম এই অত্যাচারের সাক্ষী থেকে গোটা বিশ্ব। এই ভিডিও ভাইরাল হতেই তালিবানি বীভৎসতার ছবি এবং ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা। এই ঘটনার নিন্দায় সরব হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral afghan parents handing over their child to us army goes virl in social media

Next Story
জনসংখ্যা বৃদ্ধির মরিয়া প্রয়াস, বড় পদক্ষেপ বেজিংয়েরChina national legislature formally endorsed the three child policy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com