scorecardresearch

বড় খবর

গুলি খেয়ে লুটিয়ে পড়লেন শিনজো আবে, ভয়ঙ্কর ভিডিও দেখে শিউরে উঠছে দুনিয়া

টিভির পর্দায়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই মর্মান্তিক দৃশ্য।

গুলি খেয়ে লুটিয়ে পড়লেন শিনজো আবে, ভয়ঙ্কর ভিডিও দেখে শিউরে উঠছে দুনিয়া
নিহত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে।

নির্বাচনী প্রচারে আততায়ীর গুলি! গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়লেন প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। শুক্রবার নারা শহরে প্রাক্তন প্রধানমন্ত্রীর এমন করুণ দৃশ্য দেখে চোখে জল জাপানবাসীর। টিভির পর্দায়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই মর্মান্তিক দৃশ্য। ৬৭ বছরের প্রাক্তন রাষ্ট্রনেতা গুলি খাওয়ার পর নড়াচড়া করছিলেন না। দ্রুত তাঁকে হাসপাতালে পাঠানো হয়। ধরে ফেলা হয় আততায়ীকেও।

হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় দেশের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রীর। বর্তমান প্রধানমন্ত্রী থেকে শুরু শাসকদল, বিরোধী পক্ষ, বিভিন্ন দেশের রাষ্ট্রনেতা আবের প্রয়াণে শোকজ্ঞাপন করেন। নৃশংস হত্যাকাণ্ডের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেটদুনিয়ায়। ভারতীয় সময় সকাল সাড়ে আটটা নাগাদ এই ঘটনা ঘটে। পিছন থেকে গুলি করা হয় আবেকে।

গুলি পিছন থেকে এসে বাঁদিকের বুকে এবং ঘাড়ে লাগে। মাটিতে লুটিয়ে পড়ার পর রক্তপাত হতে থাকে। বক্তৃতা দেওয়ার সময় এবং গুলি খাওয়া পর্যন্ত ভিডিো ভাইরাল হয়েছে। নৃশংস সেই দৃশ্য দেখে শিউরে উঠছে বিশ্ববাসী।

এর আগে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধি তামিল টাইগারদের আত্মঘাতী বিস্ফোরণে নিহত হন। তখন এত উন্নত প্রযুক্তি ছিল না। এদিন আবের ভাষণ লাইভ সম্প্রচারিত হচ্ছিল দেশের সরকারি মিডিয়া-সহ বিভিন্ন চ্যানেলে।

লাইভ স্ট্রিমিং হচ্ছিল টুইটার এবং ফেসবুকে। গুলি খেয়ে পড়ে যাওয়ার পর মানুষের দৌড়াদৌড়ি শুরু হয়ে যায়। তার মধ্যেই আততায়ীকে ধরে ফেলে প্রাক্তন প্রধানমন্ত্রীর নিরাপত্তা রক্ষীরা। টেটসুয়া ইয়ামাগামী নামে ৪১ বছরের প্রাক্তন নৌসেনা কর্মী-ই আবেকে হত্যা করেছে গুলি করে।

Stay updated with the latest news headlines and all the latest World news download Indian Express Bengali App.

Web Title: Watch videos shinzo abe japans ex pm collapses after being shot in nara