সাংবাদিকদের সামনেই উপপ্রধানমন্ত্রীর মুখে নরম পানীয় ছিটিয়ে চম্পট মহিলার

সাক্ষাৎকার চলাকালীনই আক্রান্ত হলেন সেদেশের ভারতীয় বংশোদ্ভূত উপপ্রধানমন্ত্রী।

By:
Edited By: Subhamay Mandal New Delhi  Updated: September 20, 2020, 04:30:24 PM

গণতান্ত্রিক দেশে রাষ্ট্রপ্রধানদের উপর হামলা নতুন কিছু নয়। বিশ্বের বহু দেশেই এমন দৃশ্য দেখা গিয়েছে। সেরকমই এক কাণ্ড ঘটল আয়ারল্যান্ডে। মিডিয়ার সাক্ষাৎকার চলাকালীনই আক্রান্ত হলেন সেদেশের ভারতীয় বংশোদ্ভূত উপপ্রধানমন্ত্রী। ব্রিটেনের প্রতিবেশী দেশের রাজধানী ডাবলিনে করোনার জেরে এখনও বিধিনিষেধ জারি রয়েছে। সেই বিষয়েই সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিচ্ছিলেন লিও ভারাদকর। কিন্তু সেইসময় এক মাস্ক পরিহিত মহিলা এসে আচমকাই তাঁর মুখে পানীয় ছুড়ে দিয়ে পালাল। ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ডাবলিনে কেন কোভিড প্রোটোকলের প্রয়োজনীয়তা রয়েছে, তা নিয়ে সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিচ্ছিলেন লিও। একটি বাগানের মধ্যে দাঁড়িয়ে তিনি ক্যামেরার সামনে প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। দেখা যায়, তখনই মাস্কে মুখ ঢাকা এক মহিলা হাতে স্কেটবোর্ড নিয়ে এসে সেখানে দাঁড়ায়। কয়েক সেকেন্ড পর তিনি নরম পানীয় লিওর মুখে ছুড়ে দিয়ে পালিয়ে যায় সেখান থেকে। সাংবাদিকরা হতভম্ব হয়ে যান গোটা বিষয়ে। তবে লিও পরে জানিয়েছেন, ভাগ্যিস সাক্ষাৎকার প্রায় শেষ করে ফেলেছিলেন তিনি। তবে এই ঘটনার পরেও সুরক্ষা নিতে রাজি নন উপপ্রধানমন্ত্রী।

আরও পড়ুন বাজেট পেশের সময় মোবাইলে পর্নফিল্ম দেখতে ব্যস্ত! আজব সাফাই দিলেন সাংসদ

প্রথমে লিও ওই মহিলাকে পপস্টার এভরিল লাভিনের সঙ্গে গুলিয়ে ফেলেছিলেন তাঁর চুলের ছাঁট ও হাতে স্কেটবোর্ডের জন্য। তারপর দুর্ভাগ্যবশত নিজের পানীয়টা লিওর মুখে ছুড়ে দিয়ে পালায় ওই মহিলা। লিও জানিয়েছেন. “আমার মুখে আর শরীরে নরম পানীয় জাতীয় কিছু ছিটিয়ে দেওয়া হয়। তবে আমার স্যুটটা নষ্ট হলেও আমার কাছে আরও একটা অতিরিক্ত স্যুট থাকায় গোটা দিন আর অসুবিধা হয়নি।” তবে লিও বিষয়টিকে হাল্কা ভাবে নিলেও আয়ারল্যান্ডের অন্য রাজনীতিবিদরা গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। প্রাক্তন রাষ্ট্রপতি পদপ্রার্থী গাভিন ডাফি জানিয়েছেন, “গণতান্ত্রিক দেশে কারও সঙ্গে মতবিরোধ থাকতেই পারে। তাই বলে এইভাবে কাউকে নিগ্রহ করা যায় না। এটা ঘৃণ্যতম অপরাধ। পানীয়ের বদলে অ্যাসিড ছোড়া হলে ভয়ঙ্কর ঘটনা হতে পারত। রাজনীতিকদের নিরাপত্তা কঠোর করা উচিত।” ওই মহিলাকে ডাবলিন পুলিশ খুঁজছে বলে জানা গিয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the World News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Woman throws drink over irish deputy pm while he gives interview

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X