বড় খবর

চিনা দূতাবাসের সামনে ‘একসঙ্গে’ প্রতিবাদ ভারত-আমেরিকার।। অভিবাসন বিল নিয়ে ধোঁয়াশা জারি ট্রাম্পের

World Latest News Update: আজ দুনিয়াজুড়ে কী ঘটল? বিশ্বের যেসব খবর না জানলে চলবেই না, তেমনই সব খবর এই প্রতিবেদনে।

world news, বিশ্বের খবর, দুনিয়ার খবর
একনজরে বিশ্বের খবর।
ভারত-চিন প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় শি জিনপিংয়ের দেশের আগ্রাসন নিয়ে আরেকবার ভারতের পাশে দাঁড়াল আমেরিকা। ওয়াশিংটনে অবস্থিত চিনা দূতাবাসের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ দেখায় ভারতীয় এবং আমেরিকানরা। এদিকে, মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচনের আগে অভিবাসন নীতি নিয়ে পদক্ষেপের পথে হাঁটার কথা ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। আগামী দিনে আমেরিকায় অভিবাসন দেওয়ার ক্ষেত্রে কী পদক্ষেপ করা হবে, তা নিয়ে পরষ্পরবিরোধী ও বিভ্রান্তিমূলক মন্তব্য় করছেন ট্রাম্প। বিশ্বের এমনই সব গুরুত্বপূর্ণ খবর পড়ুন এক এক করে…

চিনা দূতাবাসের সামনে ‘একসঙ্গে’ প্রতিবাদ ভারত-আমেরিকার

ভারত-চিন প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় শি জিনপিংয়ের দেশের আগ্রাসন নিয়ে আরেকবার ভারতের পাশে দাঁড়াল আমেরিকা। ওয়াশিংটনে অবস্থিত চিনা দূতাবাসের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ দেখায় ভারতীয় এবং আমেরিকানরা।

* প্রতিবাদকারীরা চিনা বিরোধী পোস্টার নিয়ে বিক্ষোভ দেখান। এমনকী স্লোগান দিতে থাকেন, “চায়না কমিউনিস্ট: ডাউন ডাউন”।

* রবিবার প্রতিবাদীরা বলেন যে, “চিনারা ভাইরাস ছড়িয়ে বিশ্বের লক্ষ লক্ষ মানুষের প্রাণ কেড়েছে। বিশ্বের যে অর্থনৈতিক পরিস্থিতি সেটিকেও স্তব্ধ করে দিয়েছে।”

* কমিউনিটি অ্যাক্টিভিস্ট মনোজ শ্রীনিলায়াম বলেন, “লাদাখে ভারতীয় ভূখণ্ডে অবৈধ চিনা আগ্রাসন, জমি অধিগ্রহণ এবং ভারতীয় সেনা হত্যার তীব্র নিন্দা জানাই”।

* দক্ষিণ চিন সাগরে আমেরিকার বিরুদ্ধে শক্তিবৃদ্ধি করতে ইতিমধ্যেই কয়েকটি দ্বীপ দখল করতে উদ্যোগী হয়েছে চিন।Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

বিশ্বের অন্য়ান্য় খবর পড়ুন এখানে

অভিবাসন বিল নিয়ে ধোঁয়াশা জারি ট্রাম্পের

george floyd protests
ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন মুলুকে প্রেসিডেন্ট নির্বাচনের আগে অভিবাসন নীতি নিয়ে পদক্ষেপের পথে হাঁটার কথা ঘোষণা করেছেন ডোনাল্ড ট্রাম্প। আগামী দিনে আমেরিকায় অভিবাসন দেওয়ার ক্ষেত্রে কী পদক্ষেপ করা হবে, তা নিয়ে পরষ্পরবিরোধী ও বিভ্রান্তিমূলক মন্তব্য় করছেন ট্রাম্প। মেধার ভিত্তিতে অভিবাসন দেওয়া হবে, এমন একটি ‘ভাল বিল’ আনতে চলেছেন বলে জানিয়েছেন ট্রাম্প।

* আবার, ওবামা জমানায় ডেফার্ড অ্য়াকশন ফর চিলড্রেন অ্য়ারাইভালস’ বা ডিএসিএ (অর্থাৎ, যেসব শিশুরা অন্য়ান্য় দেশ থেকে আমেরিকায় এসেছে, তারা যাকে মার্কিন নাগরিকত্ব পায়) পদ্ধতির অবসান ঘটানোর জন্য় ট্রাম্পের পদক্ষেপ নাকচ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

* এদিকে, ‘টেলিমুন্ডো’য় দেওয়া এক সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্টকে বলতে শোনা গিয়েছে, তিনি খুব শীঘ্রই অভিবাসন বিল সই করবেন। যে বিলটিতে মেধাকে অগ্রাধিকার দেওয়া হবে। এই বিলে ডিএসিএ-কে অন্তর্ভুক্ত করা হবে।

* হোয়াইট হাউসের মুখপাত্র জাড ডিয়ার বলেছেন, ”মার্কিন কর্মীদের বাঁচাতে মেধার ভিত্তিতে অভিবাসন ব্য়বস্থা চালু করতে এক এগজিকিউটিভ অর্ডার নিয়ে কাজ করছেন ট্রাম্প”। (Read in English)

বিশ্বের সব গুরুত্বপূর্ণ খবর পড়ুন এই প্রতিবেদনে

Get the latest Bengali news and World news here. You can also read all the World news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: World today top news international news latest news 20 july 2020 usa china south china sea uk india china standoff

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com