বড় খবর

‘যত পরীক্ষা করবেন তত বাড়বে আক্রান্ত, করোনা টেস্ট কমিয়ে দিন’

এটাই এখনও বিশ্বের সর্ববৃহৎ জনসমাবেশ হতে চলেছে। যার জেরে শিকেয় উঠবে করোনা স্বাস্থ্যবিধি। সেই আবহে ট্রাম্পের এই সমাবেশ প্রশ্ন তুলছে সব মহলে।

ছবিসূত্র- ডোনাল্ড ট্রাম্প ফেসবুক পেজ

চলতি বছরেই নির্বাচন। এদিকে করোনা ভাইরাসের দাপটে জনসমাবেশ, র‍্যালি কোন কিছুই করা সম্ভব হচ্ছে না। রাজনৈতিক চাপও বাড়ছে। এমতাবস্থায় দেরি না করে করোনাভাইরাসের আশঙ্কা এবং স্বাস্থ্যবিধিকে তুড়ি মেরেই শনিবার রাতে (ভারতীয় সময় রবিবার) নির্বাচনী জনসভা করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ব্যাংক অব ওকলাহোমা সেন্টারে অনুষ্ঠিত হবে ট্রাম্পের এই সমাবেশ। এখনও পর্যন্ত করোনা ভাইরাসের থাবায় আমেরিকায় প্রাণ হারিয়েছে ১২ লক্ষ, আক্রান্ত ৪০ লক্ষেরও বেশি। এটাই এখনও বিশ্বের সর্ববৃহৎ জনসমাবেশ হতে চলেছে। যার জেরে শিকেয় উঠবে করোনা স্বাস্থ্যবিধি। সেই আবহে ট্রাম্পের এই সমাবেশ প্রশ্ন তুলছে সব মহলে।

যদিও মার্কিন প্রেসিডেন্ট মনে করেন, “যত বেশি টেস্ট করা হতে থাকবে তত বাড়বে করোনার সংখ্যা। সেই কারণে আমি আমার সমর্থকদের বলেছি করোনা পরীক্ষা কমিয়ে দিতে।” যদিও এ বছরের নির্বাচনে ট্রাম্পের বিরোধী জোয়ে বিডেন টুইটে বলেন, “আরও বেশি বেশি করে করোনা পরীক্ষা করা হোক।”

তবে জনসভা নিয়ে দেশবাসীর মনে ভয় সৃষ্টি করছে সংবাদমাধ্যম এমনটাই মত ডোনাল্ড ট্রাম্পের। নির্বাচনী প্রচারের আগে মার্কিন যুক্তরাষ্ট্রবাসীর উদ্দেশে ট্রাম্প এও বলেন যে, “২০২০ সালে পছন্দ করা খুব সহজ। আপনারা কি চান বামপন্থীদের কাছে মাথা নত করতে? না কি উঠে দাঁড়িয়ে নিজেদের আমেরিকান বলে গর্বিত করাতে চান?”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: World top headlines latest news 21 june 2020 latest updates donald trump rally usa china uk black live matters

Next Story
লন্ডনে পুলিশের হাতে ‘নিগৃহীত’ কৃষ্ণাঙ্গ যুবক-ইরানের পারমাণবিক পরিসরে প্রবেশ করতে চাপ বাড়াল জার্মান-ফ্রান্স-ব্রিটেনworld news, বিশ্বের খবর, দুনিয়ার খবর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com