বড় খবর

Budget 2019 Agriculture: সত্যিই দ্বিগুণ হবে কৃষকের রোজগার?

Union Budget 2019 to be Dedicated to Agriculture Sector: “কৃষকদের জন্য নেওয়া এনডিএ সরকারের বেশ কিছু প্রকল্প আগামী কয়েক বছরের মধ্যে কৃষিক্ষেত্রে দেশকে প্রথম সারির অর্থনীতির দেশগুলোর সঙ্গে একই আসনে বসাবে”। 

India Union Budget 2019 Agriculture
Budget 2019 Allocation for Agriculture in India:

দেশ জুড়ে এখন ভোট ছাড়া একটাই আলচনা। আসন্ন বাজেট। যদিও অন্তর্বর্তীকালীন বাজেট, তবু লোকসভার আগে এনডিএ সরকারের এটাই শেষ বাজেট। গত বুধবার আবার কেন্দ্রীয় কৃষিমন্ত্রী রাধামোহন সিং বলেছেন, এই বাজেট নাকি উৎসর্গ করা হবে দেশের সমস্ত কৃষকের উদ্দেশে। মন্ত্রী বলেছেন ২০২২ এর মধ্যে কৃষকদের আয় দ্বিগুণ করতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ।

ক্রপ কেয়ার ফেডারেশন অব ইন্ডিয়া (সিসিএফআই)-র এক অনুষ্ঠানে কেন্দ্রীয় কৃষিমন্ত্রী রাধামোহন সিং বলেন, “কৃষকদের জন্য নেওয়া এনডিএ সরকারের বেশ কিছু প্রকল্প আগামী কয়েক বছরের মধ্যে কৃষিক্ষেত্রে দেশকে প্রথম সারির অর্থনীতির দেশগুলোর সঙ্গে একই আসনে বসাবে”।

আরও পড়ুন, Budget 2019: সর্বাধিক প্রত্যাশা কোন পাঁচটি বিষয়ে

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, “কৃষিক্ষেত্রে সরকারি বিনিয়োগের কেন্দ্রীয় সিদ্ধান্ত এই ক্ষেত্রে বিবর্তন এনেছে। ২০১৯ -এর বাজেট উৎসর্গ করা হবে কৃষকদের উদ্দেশে”। “২০০৯ থেকে ২০১৪ সালে কৃষিক্ষেত্রে ইউপিএ সরকার খরচ করেছে ১.২১ লক্ষ কোটি টাকা। সেখানে ২০১৪ থেকে ২০১৯-এই সময়ে এনডিএ সরকার কৃষিক্ষেত্রে বরাদ্দ করেছিল ২.১১ লক্ষ কোটি টাকা”, ভাষণ দেওয়ার সময় দুইজমানায় কৃষিক্ষেত্রে বরাদ্দের বিস্তারিত হিসেব দেন মন্ত্রী।

Get the latest Bengali news and Budget news here. You can also read all the Budget news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Budget will be dedicated to farmers68489

Next Story
Budget 2019: সর্বাধিক প্রত্যাশা কোন পাঁচটি বিষয়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com