scorecardresearch

দেশবাসীকে আদানিদের উপহার, একধাক্কায় অনেক সস্তা হল ভোজ্য তেল

মাদার ডেয়ারিও তাদের ভোজ্য তেলের দাম কমিয়েছে।

No one will go to bed empty stomach in India Gautam Adani
শিল্পপতি গৌতম আদানি।

ভোজ্য তেলের দাম কমাল আদানি উইলমার। লিটার প্রতি ৩০ টাকা দাম কমান হল ভোজ্য তেলের। এই ব্যাপারে আদানি উইলমার সংস্থা তাদের বিবৃতিতে জানিয়েছে, ‘বিশ্বজুড়ে ভোজ্যতেলের দাম কমছে। সেই সুবিধা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে চায় এই সংস্থা। পাশাপাশি, সরকারও চায় আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের মূল্য হ্রাসের সুবিধা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে।

সেই কথা মাথায় রেখেই লিটার প্রতি ভোজ্য তেলের দাম কমানো হল।’ আদানির ফরচুন ব্র্যান্ড এমনিতেই গ্রাহকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। দাম কমায় আগামিদিনে তা আরও জনপ্রিয় হতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। শুধু ফরচুই ব্র্যান্ডই না। সয়াবিন তেলের দামও কমেছে। দোকানগুলোর পুরনো স্টক শেষ হয়ে নতুন মাল ঢুকতেই গ্রাহকরা তার সুবিধা পাবেন বলে আদানি উইলমারের তরফে জানানো হয়েছে।

গত ৭ বেশ কিছুদিন ধরেই ধারা ব্র্যান্ডের ভোজ্য তেল বিক্রি শুরু করেছে দুধ বিক্রয় সংস্থা মাদার ডেয়ারি। শুধু আদানিরাই না। মাদার ডেয়ারিও তাদের ভোজ্য তেলের দাম কমিয়েছে। সয়াবিন এবং রাইস ব্র্যান অয়েলের দাম লিটার প্রতি ১৪ টাকা করে কমিয়েছে মাদার ডেয়ারি। এই সব দাম কমার আগে গত ৬ জুলাই খাদ্য মন্ত্রক একটা বৈঠক করেছে। সেখানেই ভোজ্য তেলের দাম নিয়ে আলোচনা করেছে মন্ত্রক। বৈঠকে ভোজ্য তেল সংস্থাগুলোকে গ্রাহকের কাছে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের মূল্য হ্রাসের সুবিধা পৌঁছে দেওয়ার অনুরোধ করেছে সরকার।

আরও পড়ুন- ইবোলার মতোই প্রাদুর্ভাব মারবার্গ ভাইরাসের, সংক্রমণের কথা স্বীকার ঘানার

ওই বৈঠকের পর ফরচুন সয়াবিন অয়েলের দাম লিটারপ্রতি ১৯৫ টাকা থেকে কমে ১৬৫ টাকা করা হয়েছে। সানফ্লাওয়ার তেলের দাম ২১০ টাকা থেকে কমিয়ে ১৯৯ টাকা হয়েছে। সর্ষের তেলের দাম লিটারপ্রতি ১৯৫ টাকা থেকে কমে ১৯০ টাকা হয়েছে। ফরচুন রাইস ব্র্যান অয়েলের দাম লিটার ২২৫ টাকা থেকে কমে ২১০ টাকা হয়েছে। বাদাম তেলের দাম লিটারপ্রতি ২২০ টাকা কমে ২১০ টাকা হয়েছে। রাগ বনস্পতির দাম লিটারপ্রতি ২০০ টাকা থেকে কমে হয়েছে ১৮৫ টাকা। আর, রাগ পামোলিন অয়েলের দাম লিটারপ্রতি ১৭০ টাকা থেকে কমে হয়েছে ১৪৪ টাকা।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Business news download Indian Express Bengali App.

Web Title: Adani wilmar cuts prices of edible oil